চাকরিপ্রার্থী যুবক-যুবতীদের জন্য দারুন সুখবর! খুব শীঘ্রই পশ্চিমবঙ্গ পুলিশে হতে চলেছে বড় নিয়োগ! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-পুনরায় রাজ্যে একাধিক নিয়োগ হতে চলেছে। যার ফলে আগামী দিনের আশার আলো দেখছে একাধিক বেকার যুবক যুবতীরা ।রাজ্যের বুকে পুলিশের জন্য একাধিক বেকার যুবক যুবতীদের সুযোগ দেওয়া হচ্ছে আগামী সময়। ইতিমধ্যে এ বিষয়ে মন্ত্রিসভায় বিস্তারিত আলোচনা হয়েছে শুধুমাত্র অনুমোদন পাওয়া অপেক্ষা মাত্র। তার পরেই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া।

ব্যারাকপুর কমিশনারেট এর আওতায় যে আটটি থানা রয়েছে এবং তিনটি ফাঁড়ি রয়েছে সেগুলোতে নতুন বেশকিছু শূন্যস্থান জারি করা হয়েছে এবং সেই শূন্যস্থানে এ নিয়োগ করা হবে বলে জানা যাচ্ছে ।তার পাশাপাশি একাধিক ফাঁড়ি কে পূর্ণতা দিয়ে থানা তে পরিণত করার কথা ইতিমধ্যে মন্ত্রিসভা আলোচনা হয়েছে। সব মিলিয়ে মোট ৯৯৭ স্থায়ী এবং অস্থায়ী পদে নিয়োগ করা হবে আগামী দিনে এমনটা জানিয়েছে ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড।

এতদিন পর্যন্ত বীরভূমের নানুর থানার অধীনে ছিল কীর্ণাহার পুলিশ ফাঁড়ি। তা-পূর্ণ থানার মর্যাদা পেতে চলেছে। এর ফলে লাভপুর থানার অধীনে থাকা কিছু এলাকা কীর্ণাহার থানার মধ্যে অন্তর্ভুক্ত হতে চলেছে। এর ফলে ওই সমস্ত জায়গাতে বিভিন্ন পদমর্যাদায় নিয়োগ করা হবে ২১৯ জনকে। এছাড়াও, দু’জন কর্মবন্ধু নিয়োগ করা হবে।পাশাপাশি থানা এবং ফাঁড়িতে বিভিন্ন পদমর্যাদার ৭৭৯টি পদ সৃষ্টি হতে চলেছে। পশ্চিমবঙ্গ স্পেশাল টাস্কফোর্সের অধীনে দু’টি থানা তৈরির ভাবনা রয়েছে রাজ্য সরকারের। তা-নিয়েও রাজ্য মন্ত্রিসভায় আলোচনা হয়েছে বলে সূত্রের দাবি।

পাশাপাশি চলতি বছরে পুলিশে নিয়োগ সম্পর্কে বড়সড় রায় দিল কলকাতা হাইকোর্ট এবার থেকে রূপান্তরকামীরা যে কোন পদের জন্য আবেদন করতে পারবেন। কিছুদিন আগে পুলিশের নিয়োগ পত্রের এক রূপান্তরকারী আবেদন করেছিলেন। কিন্তু তার জন্য নির্দিষ্ট কোন কলম না থাকার জন্য অসুবিধা হয়েছিল তার ।যার ফলে এই বিষয়টি কোর্টের দারস্ত হয়েছিল । অবশেষে 6 সেপ্টেম্বর কলকাতা হাইকোর্ট এমনটা নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button