চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর! দু’মাসের মধ্যেই SSC তে কয়েক হাজার শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-রাজ্যের শিক্ষার অবস্থা কিরকম সেটা নতুন করে আর বলার অপেক্ষা রাখে না ।তার পাশাপাশি নিয়োগ প্রক্রিয়ার মধ্যে একাধিক জটিলতা দেখা গেছে এর আগে। কিন্তু যদি বলতে হয় এসএসসির কথা তাহলে সেটি সম্পূর্ণ একটা অধ্যায় ।কারণ এসএসসি যতবার নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে ততবারই সেই ঘটনা আদালতের দ্বারস্থ হয়েছে।

মামলা-মোকদ্দমার ফলে এসএসসি নিয়োগ এ দেখা গেছে জটিলতা। যার ফলে বিরোধীরা সমালোচনা করতে পিছপা হননি ।কিন্তু এবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কথাতে আশার আলো দেখছে এসএসসি পরীক্ষার্থীরা।রাজ্য জানিয়েছে এই বিষয়টি নিয়ে কেন্দ্রের একতরফা ফতোয়া মানবে না তারা। শিক্ষা মন্ত্রী এর আগেও দাবি করেছিলেন অন্যান্য রাজ্যের তুলনায়ও পশ্চিমবঙ্গের শিক্ষক-শিক্ষিকারা অনেক ভালো পরিস্থিতিতে রয়েছেন। ‌

তখন তিনি বিরোধীদের কটাক্ষ করে বলেছিলেন নিয়োগ সংক্রান্ত বিষয়ে রাজ্য সরকারের সমালোচনার কোনরকম ভিত্তি নেই।এছাড়াও তিনি বলেছিলেন একটি চাকরির পরীক্ষায় বসার অর্থ সবাই যে চাকরি পেয়ে যাবেন তেমনটা নয়। নিয়োগের ক্ষেত্রে সরকার আদালতের নির্দেশ মেনে চলতে বদ্ধপরিকর।

ঐদিন সাংবাদিক সম্মেলনে ব্রাত্য বসু জানান আদালতের জট কেটে যাওয়ার পর আগামী দুই মাসের মধ্যে 15 হাজার শিক্ষককে নিয়োগ করবে গোটা রাজ্য জুড়ে এবং এবারে মেধাকে প্রাধান্য দেওয়া হবে ।এর আগে একাধিকবার নিয়োগ প্রক্রিয়া নিয়ে সরব হয়েছিল সাধারণ মানুষেরা ।

কখনো স্বচ্ছতার বিরুদ্ধে সরব হয়েছিল কখনো আবার মেরিট স্কোর হিন তালিকা প্রকাশ করার জন্য সরব হয়েছিল সেই সমস্ত চাকরিপ্রার্থীরা ।তবে এবার ব্রাত্য বসুর কথাতে কিছুটা হলেও আশার আলো দেখতে পাচ্ছে তারা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button