চাকরিপ্রার্থীদের ও বেকার যুবক-যুবতীদের জন্য বিরাট সুখবর, ১০ হাজারের বেশি কর্মসংস্থান দিচ্ছে Tata

আকাশবার্তা অনলাইন ডেস্ক: ভারতবর্ষে দিন দিন যে হারে বেকারত্ব বৃদ্ধি পাচ্ছে তা কপালে চিন্তার ভাজ ফেলছে সরকারের। চাহিদা অনুযায়ী হচ্ছে না নিয়োগ। তার ওপর কোভিড পরিস্থিতি আরও লাগাম টেনেছে চাকরির প্রক্রিয়ায়। বহু বেকার যুবক যুবতী বেকারত্বের জ্বালায় বাধ্য হচ্ছে আত্মহত্যা করতে । তবে এত উথাল পাথালের মাঝেও চাকরি সন্ধানীদের জন্য নিয়ে এসেছে দারুণ খুশির খবর। এই উৎসবের মরশুমকে আরও আনন্দের করে তুলেছে বেসরকারি সংস্থা টাটা -র ১০,০০০ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি।

১০ হাজার কর্মী নিয়োগ টাটা গ্রুপ অব কোম্পানিতে: নিজেদের পরিষেবা আরও ভালভাবে দেশের বিভিন্ন প্রান্তে পৌছে দিতে টাটার জীবন বীমা কোম্পানির “Tata AIA” লাইফ ইনস্যুরেন্স চালু করছে ১০০ টি নতুন ডিজিটাল শাখা। এই নতুন সংস্থা ওপেন হওয়া মাত্রই নিয়োগ করা হবে মোট ১০ হাজার প্রার্থী। বর্তমানে ভারতের ২৫ টি রাজ্যের ১৭৫ টি শহরে মোট ১২৮ টিরও বেশি শাখা রয়েছে এই সংস্থার। তবে নতুন করে আরও শাখার সূচনা করতে চলেছে টাটা। আরও ১৮ টি শহরে নিজেদের বিস্তৃত করছে এআ সংস্থা। তার মধ্যে রয়েছে মহারাষ্ট্র, রাজস্থান, পশ্চিমবঙ্গ, গুজরাট এবং উত্তর প্রদেশের শহর। এই নতুন শাখাগুলো দ্রুত চালু করার লক্ষ্যে ৬০ টি শাখায় কাজ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে এবং সংস্থার বক্তব্য অনুযায়ী, এই নভেম্বরেই বাকি সমস্ত কাজ শেষ করে ফেলা হবে। বিশেষ উল্লেখ্য, এই ইন্স্যুরেন্স কোম্পানি সাধারণত ব্রোকিং, বীমা সহায়ক এবং অনলাইন পরিষেবা প্রদান করে থাকে।

সংস্থার ডিরেক্টরের বক্তব্য: টাটা সংস্থার ডিরেক্টর এবং চিফ এক্সিকিউটিভ অফিসার নবীন তাহিলানির মতে, ‘বর্তমানে মানুষ অর্থ নিরাপত্তায় ভোগেন। তাই তাদের চিন্তা দূর করতেই এই ডিজিটাল পরিষেবা । গ্রাহকরা ভিডিও কলের মাধ্যমে সংস্থার আধিকারিকদের সাথে কথা বলে সমস্যা দূর করতে পারবেন। এমনকি সেল্ফ সার্ভিস Kiosk -এর মাধ্যমে তারা বীমাও নিতে পারবেন।’ এছাড়াও তিনি জানিয়েছেন , ৭০ টি এমন জায়গায় এই শাখা চালু করা হচ্ছে যেখানে আগে কোনো শাখা ছিলনা। যা আশার আলো দেখাচ্ছে একাধিক বেকার যুবক যুবতীদের।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button