বন্ধন ব্যাঙ্কের গ্রাহকদের জন্য দারুন সুখবর! বাড়লো সুদের পরিমাণ! জেনে নিন খুঁটিনাটি!

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত যে হারে বেড়ে চলেছে সাধারন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম তাতে রীতিমতন চিন্তিত হয়ে পড়েছে মধ্যবিত্ত পরিবারের মানুষেরা । এমতাবস্থায় দাঁড়িয়ে বিভিন্ন ব্যাংক তাদের সুদের হার প্রতিনিয়ত কমিয়ে দিচ্ছে ।সেটা ফিক্সড ডিপোজিট হতে পারে বা যেকোনো ধরনের সেভিংস একাউন্ট হতে পারে ।

প্রতিনিয়ত কমতে থাকা ব্যাংকের সুদের হারের জন্য চিন্তিত হয়ে পড়েছে লক্ষ লক্ষ গ্রাহক । তবে এরই মাঝে খুশির খবর নিয়ে এলো বাঙালির ব্যাংক বন্ধন ব্যাংক সুদের হার।সম্প্রতি বন্ধন ব্যাংক এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা আছে। যার মাধ্যমে জানানো হয়েছে যে এবার থেকে সুদের হার অত্যন্ত বেশি বাড়ানো হলো যেকোনো ধরনের সেভিংস একাউন্ট এর ক্ষেত্রে ।

এবার থেকে সুদের পরিমাণ 6 শতাংশ হতে চলেছে । গত পয়লা নভেম্বর থেকে এই নিয়ম কার্যকর হয়েছে বলে জানা গিয়েছে।সঞ্চয়ীকৃত অর্থের উপরে গ্রাহকদের ৬% করে সুদ দেওয়ায় অনেকেই বন্ধনে তাদের সেভিংস অ্যাকাউন্ট খোলার ইচ্ছাপ্রকাশ করেছেন। স্থানীয় এবং নন রেসিডেন্ট এই দুই ধরণের ব্যাঙ্ক অ্যাকাউন্টের উপরেই ৬% হারে সুদ দিচ্ছে বন্ধন ব্যাঙ্ক।

তবে শর্তসাপেক্ষ হিসেবে একটি শর্ত দেওয়া হয়েছে বন্ধন ব্যাংক এর তরফ থেকে বলা হয়েছে যে এই 6% সুদে সুবিধা পাওয়ার জন্য অতি অবশ্যই গ্রাহককে ন্যূনতম 10 লক্ষ টাকা এবং সর্বোচ্চ 2 কোটি টাকা জমা রাখতে হবে।নতুন গ্রাহকদের আকর্ষিত করতেই এই নতুন প্ল্যান নিয়ে হাজির হয়েছে বন্ধন ব্যাঙ্ক।

বন্ধন ব্যাংক জানিয়েছে, ৩ লক্ষ টাকা থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত সুদের হার পাওয়া যাবে ৫% , এরপর ১০ লক্ষ টাকা থেকে ২ কোটি টাকা পর্যন্ত সুদ পাওয়া যাবে ৬% । বর্তমানে বন্ধন ব্যাঙ্কের গ্রাহক সংখ্যা ২.৪৩ কোটি ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button