ATM কার্ড ব্যবহারকারীদের জন্যে বিরাট খবর! আজ থেকেই জারি হলো নতুন গুরুত্বপূর্ণ নিয়ম! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বর্তমান সময়ে আমরা প্রত্যেকে স্মার্টফোনের ওপর ব্যাপকভাবে অভ্যস্ত হয়ে পড়েছি ।যেকোনো কাজ সেটা ব্যাংকের কাজ হতে পারে বা ফর্ম ফিলাপের কাজ হতে পারে ।সবকিছু আমরা এখন স্মার্টফোনের মাধ্যমে অনায়াসে করতে পারি ।তার সাথে প্রতিনিয়ত বেড়েই চলেছে এর চাহিদা। তার সাথে সাথে বাড়ছে প্রতারণার অভিযোগ।

আগে প্রতারকরা বিভিন্ন রকম ভাবে আপনাকে ওটিপি মাধ্যমে হেনস্থা করার চেষ্টা করত। কিন্তু বর্তমানে এক নতুন পদ্ধতি অবলম্বন করেছে সেই সমস্ত প্রতারকরা। এক্ষেত্রে আপনাকে কোন রকম কার্ড ডিটেইলস ওটিপি পাঠানো হবে না ।শুধুমাত্র একটা লিঙ্ক পাঠানো হবে সেটিতে ক্লিক করলেই সারাবছর উপার্জন করা টাকা নিমিষের মধ্যে গায়ক হয়ে যাবে ।

এবার সেই প্রতারকদের কাছ থেকে গ্রাহকদের সচেতনতা করতে নতুন একটি বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমঙ্গ পুলিশ।সম্প্রতি এমনটাই জানা যাচ্ছে যে বেশ কিছু অ্যাপ্লিকেশন বাজার ইতিমধ্যে রয়েছে যেগুলো ফোনের মধ্যে না রাখাই ভালো । যদি আপনার ফোনের মধ্যে এ ধরনের অ্যাপ্লিকেশনগুলি থেকে থাকে তাহলে অতি অবশ্যই তৎক্ষণাৎ ডিলিট করে দেন ।

আসুন জেনে নিই অ্যাপ্লিকেশন গু-লি-র নাম কি কি:-হাওড়া সিটি পুলিশ এর তরফ থেকে এমনটা জানা যাচ্ছে যে এই অ্যাপ্লিকেশনগু-লি হলো এনিডেক্স টিমভিউয়ার বা আল্ট্রাভিউয়ারের।এই সমস্ত দুর্ঘটনা থেকে নিজেকে বাঁচানোর জন্য অতি অবশ্যই আপনাকে সাবধান হতে হবে ।তার পাশাপাশি জনপ্রিয় অ্যাপ্লিকেশন ছাড়া কোন এপ্লিকেশন মোবাইলে না রাখা ভালো ।

প্লে স্টোর ছাড়া অন্য কোন জায়গা থেকে ডাউনলোড করবেন না ।যখন অ্যাপ্লিকেশন অ্যাক্সেস চাইবে তখন নিখুঁতভাবে খুঁটিয়ে পড়ুন যে সে অ্যাপ্লিকেশন কি ধরনের অ্যাকসেস চাইছে ।মাথায় রাখবেন এই সমস্ত অ্যাপ্লিকেশনগু-লি যখনই আপনার ফোনে ইন্সটল থাকবে তখনই আপনার পুরো স্মার্টফোনের কন্ট্রোল চলে যাবে প্রতারকদের হাতে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button