দারুন সুখবর গোটা ভারতবাসীর জন্যে! পেট্রোল-ডিজেলের দাম কমালো কেন্দ্র! আজ থেকেই চালু নতুন দাম!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে মানুষের রীতিমতো দুশ্চিন্তায় পড়ে যাচ্ছে মূলত যে কারণে জন্য সেটি হচ্ছে পেট্রোল এবং ডিজেলের দাম ।সকালবেলাতে প্রতিদিনই মানুষ চোখ রাখছে বিভিন্ন তেল প্রস্তুতকারী সংস্থার ওয়েবসাইটে। নতুনভাবে পেট্রোলের দাম বাড়ল না তো ?এই ভয়ে দিন কাটাতে হচ্ছিল সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষদের কে। কিন্তু রাজ্য সরকার

এবং কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এ বিষয়ে কোনো রকম কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে দেশের বিভিন্ন প্রান্তে দেখা গেছে মানুষের মধ্যে ক্ষোভ তবে পেট্রোল এবং ডিজেলের দাম নিয়ে নয়া সিদ্ধান্ত নিল কেন্দ্র। বহুদিন আগেই পেট্রোল এবং ডিজেলের উপর হস্তক্ষেপ করা বন্ধ করে দিয়েছে কেন্দ্র। তবে যে পরিমাণে শুল্ক আদায় করা হয় পেট্রোল এবং ডিজেলের উপর তা অনেকটাই বেশি বলে মনে করছে অনেকে।

এ ব্যাপারে বিভিন্ন মহল থেকে একাধিকবার প্রশ্ন করা হলেও সে বিষয়ে কোনো রকম কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে । তবে আসন্ন কালীপুজো এবং দীপাবলি উপলক্ষে সাধারণ দেশবাসীকে খুশির খবর দিতে চলেছে কেন্দ্রীয় সরকার এবং এই খবর পাওয়া মাত্রই তাদের মুখে হাসি ফুটবে সে ব্যাপারে নতুন করে বলার কোন অপেক্ষা রাখে না।

বৃহস্পতিবার দীপাবলির দিন থেকেই আমজনতাকে স্বস্তি দিয়ে অনেকটাই কমবে পেট্রোল ডিজেলের দাম। মনে করা হচ্ছে পেট্রোলের দাম কমবে লিটার প্রতি ৫ টাকা করে এবং ডিজেলের দাম কমবে এর দ্বিগুন অর্থাৎ লিটার প্রতি ১০ টাকা করে। কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ১১০ টাকা ৪৯ পয়সা। পাশাপাশি লিটার প্রতি ডিজেল ছিল ১০১ টাকা ৫৬ পয়সা। কাজেই যদি পেট্রোল ডিজেলের দাম কমে সেক্ষেত্রে অনেকটাই স্বস্তি পাবে সাধারন মানুষ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button