দারুন সুখবর! রাজ্যে কমলো বিলিতি মদের দাম! নতুন দাম বেঁধে দিলো সরকার! রইল তালিকা সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বহু অপেক্ষার পর এবার পুনরায় কমতে থাকছে মদের দাম। খুশির আমেজ সুরা প্রেমীরা । শীতকালে শরীরকে গরম রাখা হোক কিংবা গ্রীষ্মকালে শরীরকে বিয়ার দিয়ে ঠান্ডা রাখা হোক সব ক্ষেত্রে কিন্তু মদের ব্যবহার পরিলক্ষিত হয়। বিশেষ করে যারা সূরা প্রেমী তাদের ক্ষেত্রে কিন্তু এটা অত্যন্ত সুখবর হতে চলেছে।

বিশেষত স্কচ কিংবা দামি হুইস্কির দাম অনেকটাই কমেছে। এমনকি বিয়ারের দামও কমেছে অনেকটা । করোনা পরবর্তী সময়ে মদের দাম রাজ্যে অনেকটাই বেড়ে গিয়েছিল। তা সে প্রিমিয়াম হুইস্কি থেকে স্কচ হোক বা রেড ওয়াইন। যার ফলে রীতিমতো অস্বস্তির মধ্যে পড়েছিল সূরা প্রেমীরা। তবে এবার জন্য তাদের সুখবর রইল।

সিকিম থেকে মদ তৈরি হয়ে রাজ্যের বুকে রপ্তানি করার ফলে রাজ্যে মদের ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছিল প্রতিনিয়ত। তাই এবার থেকে দেশী এবং বিদেশী মদের দাম বেঁধে দিল রাজ্য সরকার এক নজরে দেখে নিন সেগুলি কত। পাশাপাশি সূত্র মারফত এমনটা জানা যাচ্ছে যে প্রতিটি মদের উপর ২৫% দাম কমানো হয়েছে।

যে সমস্ত বিদেশী মদ এবং বিয়ার ভারতবর্ষের মাটিতে তৈরি হতো সেই সমস্ত বিদেশী মদের দাম অনেকটা কমিয়ে ফেলা হয়েছে। পাশাপাশি ২৩ টাকাতেই ব্র্যান্ডেড মদ পেয়ে যাবেন সুরাপ্রেমীরা। মাত্র ২৩ টাকায় বাংলা ব্র্যান্ডের প্রায় ৪৯ রকমের মদের আস্বাদ পেতে পারবেন সুরাপ্রেমীরা।

জেনে নিন এক নজরে ইউইস্কি এর দাম কত রাজ্যে এই মুহূর্তেপশ্চিমবঙ্গে বিভিন্ন ব্র্যান্ডের 264 ধরনের হুইস্কির প্রচলন রয়েছে। এছাড়াও পশ্চিমবঙ্গে ১৬২ ধরণের ওয়াইন‌ও বিক্রি হয়।
ম্যাকডাওয়েল ডিলাক্স এক্সএক্স রাম(১৮০ ml) – ১৪০ টাকা।
সেলিব্রেটেড ম্যাচিওরড রাম(১৮০ ml)- ১৪০ টাকা।

ওল্ড মন্ক গোল্ড রিজার্ভ (১৮০ ml) – ১৮০ টাকা।
ওল্ড মন্ক হোয়াইট প্রিমিয়াম রাম(১৮০ ml) – ১৮০ টাকা।
ব্লেন্ডার্স স্প্রাইড(৭৫০ ml) – ৯২০ টাকা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button