দুর্দান্ত 2 টি সুখবর এই রাষ্ট্রায়ত্ত সংস্থার কর্মীদের জন্য! বাড়লো বেতন, সঙ্গে পাবেন 28,000 টাকার বোনাস! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-এই মুহূর্তে দেশের অবস্থা ঠিক কি সেটা নতুন করে বলার কাউকে দরকার পড়বেনা। অর্থনৈতিক দিক দিয়ে একেবারে ভেঙে পড়েছে গোটা ভারত বর্ষ ।লক্ষ লক্ষ কর্মী ছাঁটাই গল্প আমরা দেখেছিলাম লকডাউন এর সময়। যদিও পরিস্থিতি আবার স্বাভাবিক হওয়ার সাথে সাথেই বেশ কয়েকটি সংস্থার বিপুল পরিমাণে কর্মী নিয়োগ করতে চলেছে আগামী দিনে ।কিন্তু তবুও কোথাও যেন যে অবস্থা সৃষ্টি হয়েছে তা পুনরায় স্বাভাবিক হতে লাগবে বেশ কিছুটা সময়। কিন্তু এই কঠিন অবস্থাতেও ম্যাঙ্গানিজ অফ ইন্ডিয়া লিমিটেড এর কর্মীদেরকে সুখবর দিলো কেন্দ্র ।

কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রীর নীতিন গড়করি এবং ইস্পাত মন্ত্রী রাম চন্দ্র প্রসাদ সিং এমনটা জানান যে আগামী 10 বছরের জন্য একটি মিউ স্বাক্ষরিত হয়েছে। যার ফলে বেতন বৃদ্ধি পেয়েছে প্রায় 5800 কর্মীর । এর জন্য বাড়তি 87 কোটি টাকা বছরে খরচ হবে বলে জানা গিয়েছে।এমনিতে যে প্রস্তাব দেওয়া হয়েছে, তাতে ২০ শতাংশ ‘ফিটমেন্ট বেনিফিট’ এবং ২০ শতাংশ ভাতার সুযোগ-সুবিধার কথা হয়েছে।

২০১৯ সালের মে থেকে ‘ইন্টেরিম রিলিফ’ বেসিক এবং ডিয়ারনেস অ্যালোয়েন্সের ১২ শতাংশ থেকে দিচ্ছে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি। সেইসঙ্গে জানানো হয়েছে, ২০১৭ সালের ১ অগস্ট থেকে চলতি বছরের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সময়সীমার জন্য একসঙ্গে ‘এরিয়ার’ দেওয়া হবে। সেজন্য ২১৮ কোটি টাকা খরচ হবে।

শুধুমাত্র বেতন বৃদ্ধি নয় তার পাশাপাশি দীপাবলীর আগে কর্মীদেরকে প্রোডাক্টিভ বোনাস এর কথা জানানো হয়েছে কেন্দ্রে তরফ থেকে ।এবং চলতি অর্থবর্ষে তাদের দীপাবলিতে 28 হাজার টাকা করে বোনাস দেওয়া হবে বলে জানা গিয়েছে। এই প্রোডাক্টিভ বোনাস নির্ভর করে কাজের উপর। অর্থাৎ কোন ব্যক্তি কাজের পারফরম্যান্স কেমন তার ওপর নির্ভর করছে বোনাস এর পরিমাণ। সাধারণত এই ধরনের বোনাস যারা রেল বা কয়লা তে যারা কাজ করে তারা পেয়ে থাকেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button