বিক্রি শুরু হয়ে গেছে ভারতের সব থেকে সস্তা স্মার্টফোন Jio phone Next! জেনে নিন দাম সহ সমস্ত খুঁটিনাটি।

নিজস্ব প্রতিবেদন:- এটি পৃথিবীর সব থেকে সস্তা অন্যতম একটি স্মার্টফোন হতে চলেছে বর্তমান সময়ে । এবং আশা করা যেতেই পারে যে সকল স্মার্টফোনগুলো কে টেক্কা দেবে তার ফিচারস সে তুলনায় । এই ফোনে ফটোগ্রাফির জন্য, ফোনটিতে 13 মেগাপিক্সেল ক্যামেরা ১৩ এবং সেলফি এবং ভিডিও কলের জন্য ৮ মেগাপিক্সেল সেন্সর থাকতে পারে। রয়েছে 4G VoLTE সাপোর্ট এবং ডুয়াল সিম সাপোর্ট নিয়ে আসতে পারে। ফোনটিতে ২৫০০mAh ব্যাটারি থাকতে পারে।

রয়েছে Android 11 দেওয়া যাবে। ৫.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লেও থাকবে বলে জানা গেছে। এই ফোনে । এটি কোয়ালকম QM215 চিপসেট সহ আসতে পারে এবং 2GB বা 3GB RAM এর সাথে আসতে পারে। এতে ১৬ GB বা ৩২ GB এর eMMC ৪.৫ ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। ঠিকই ধরেছেন আমি এই মুহূর্তে সম্প্রতি প্রকাশ করা রিলায়েন্স জিওর জিও ফোন নেক্সট এর কথা বলতে চলেছি শুরু হয়ে গেল এবার তার বিক্রি পদ্ধতি ।

প্রতিনিয়ত যে হারে স্মার্টফোনের চাহিদা বেড়েই চলেছে তাতে বাড়ছে এর দাম । কিন্তু সাধারণ মধ্যবিত্ত পরিবারের পক্ষে একটা দামী আধুনিক ফিচারযুক্ত স্মার্টফোন কেনার সম্ভব হয়ে উঠছে না । তার পাশাপাশি অনেকে কিন্তু সোশ্যাল মিডিয়া থেকে উপার্জন করছে শুধুমাত্র এই স্মার্টফোন ব্যবহার করে । তাই অনেকের ক্ষেত্রে ইচ্ছে থাকলেও সম্ভব হয়ে উঠছে না । তাই এবার রিলায়েন্স জিও তাদের কথা ভেবে বিশ্বের সব থেকে কম দামি স্মার্টফোন বাজারে লঞ্চ করল । গুগলের সাথে পার্টনারশিপ করে এই স্মার্টফোনটি সম্প্রতি লঞ্চ করা হয়েছে বাজারে ।।

এই ফোন নিয়ে বাজারে অনেক ধরনের বিবৃতি ঘোরাফেরা করছে কেউ বলছে শুধু মাত্র ৫০০ টাকা তে মিলবে এই ফোন আবার কেউ বলছে ৫০০ টাকা জমা দিয়ে পরবর্তী টাকায় এম আই এর মাধ্যমে দিতে হবে তবে এনজিওর তরফ থেকে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সেখানে বলা হয়েছে যে ভারতের সবথেকে কম দামে এই ফোনটি ১০% মূল্য দিয়ে প্রাথমিকভাবে কেনা যাবে পরবর্তী টাকা ইএমআই এর মাধ্যমে যেতে পারেন আপাতত জিও ফোন নেক্সট এবং অ্যাডভান্স এর দাম যথাক্রমে পাঁচ হাজার টাকা এবং ৭০০০ টাকা ধার্য করা হয়েছে অর্থাৎ এই দুইটি ফোন কেনার জন্য আপনাকে প্রথমে ৫০০ টাকা এবং পরবর্তীতে ৭০০ টাকা দিয়ে কিনতে হতে পারে। বাকি টাকা অনলাইনে মাধ্যমে ইএমআই করে কিনতে পারেন ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button