অবাক করা দৃশ্য! হুবহু মানুষের মতো করেই ফোনে কথা বলছে টিয়া পাখি! তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:- মানুষের সাথে পশু পাখির জন্তু-জানোয়ারের এক নিবিড় সম্পর্ক রয়েছে একথা আমি আপনি প্রত্যেকে জানি । বর্তমান যুগে এমন বহু মানুষ রয়েছে যারা নিজেদের বাড়ির মধ্যে বিভিন্ন পশু পাখি বা জন্তু জানোয়ার দেরকে পুষে রাখেন। সেটি যে কোন প্রাণী হতে পারেন ।

তবে গৃহস্থলী বাড়িতে টিয়া পাখি পোষার একটা প্রচলন বহু যুগ থেকে রয়েছে । দীর্ঘদিন ধরে সেই সমস্ত প্রাণী গুলির আমাদের বাড়িতে একসঙ্গে থাকার ফলে তারাও আমাদের বাড়ির অন্যতম সদস্য হয়ে যায়। যাবতীয় কাজ কর্মের সাথে যুক্ত হয়ে পড়ে তারা । যার ফলে এক নিবিড় সম্পর্ক গড়ে ওঠে তাদের সাথে । মাঝে মধ্যে তাদের থেকে এমন কিছু ধরনের জিনিস লক্ষ্য করা যায় যা আমাদেরকে অবাক করে এই ঘটনা সেই চিত্র তুলে ধরে বারবার ।

আপনি যদি এমনটা প্রশ্ন করেন এই সোশ্যাল মিডিয়াতে কেমন দেখতে পাওয়া যায় তাহলে আপনার উত্তর দিতে দিতে রীতিমতো সময় শেষ হয়ে যাবে। কারণ এহেনে এমন কোন জিনিস নেই যে সোশ্যাল মিডিয়াতে দেখতে পাওয়া যায় না এই সোশ্যাল মিডিয়াতে ।

যেমন প্রতিভাশালী কোন মানুষকে গান করতে দেখা যায় বা নাচ করতে দেখা যায় ঠিক তেমনি দেখা যায় কোন পশু-পাখি জন্তু-জানোয়ার অদ্ভুত কিছু আচরণ দেখা যায় বন্ধুত্বের হাত বাড়িয়ে দেওয়া পশুর সাথে মানুষের নিবিড় সম্পর্কের কথা এই সমস্ত ঘটনা গুলি শুধুমাত্র দেখানো হয় তেমন কিন্তু নয় তার পাশাপাশি সামাজিক রাজনৈতিক জগতের যাবতীয় তথ্য জানতে পারি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একটি টিয়া পাখি মালয়ালাম ভাষায় একদম মানুষের মত কথা বলে চমকে দিয়েছে সবাইকে।তার মানুষ মা মালায়ালাম ভাষায় তার সঙ্গে কথা বলছে, এবং সেও একদম মানুষের মধ্যেই তাকে জবাব দিচ্ছে।মানুষ ও পাখির এই বন্ধুত্ব মুগ্ধ করে দিয়েছে সবাইকে।

দর্শক তাদের ব্যবহারে হয়ে গেছেন মন্ত্রমুগ্ধ। ভিডিওটি মন কেড়ে নিয়েছে সকলের। ভিডিওটি পোস্ট করা হয়েছে “মালয়ালাম টকিং প্যারট” নামে একটি অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে। প্রায় ১৫ হাজার মানুষ ভিডিওটি লাইক করেছে। এর মধ্যেই চার লাখ মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন। ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button