এবার থেকে রেশনের সমস্ত তথ্য পেয়ে যাবেন হোয়াটসঅ্যাপে! নতুন নম্বর চালু করল রাজ্য! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-এ রাজ্যের প্রতিটি মানুষের কাছে রেশন কার্ড ঠিক কতটা গুরুত্বপূর্ণ সেটা নতুন করে বলার কোন অপেক্ষা রাখেনা। প্রতিনিয়ত বিভিন্ন কাজে রেশন কার্ডের প্রয়োজন পড়ছে শুধুমাত্র রেশন সামগ্রী তোলার জন্যই প্রয়োজন পড়ে তেমনটা কিন্তু নয় ।তার পাশাপাশি ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে একটি নতুন নির্দেশ জারি করা হয়েছে যার মাধ্যমে রেশন কার্ডের সাথে আধার কার্ডের লিঙ্ক থাকা বাধ্যতামূলক করে দেওয়া হয়েছে এবং এই প্রকল্পের মাধ্যমে যে কোন ব্যক্তি ভারতবর্ষের যেকোনো প্রান্ত থেকে রেশন কার্ডের মাধ্যমে তুলতে পারবেন।

এই রেশন কার্ড সংক্রান্ত একাধিক যাবতীয় অভিযোগ উঠে এসেছে কেন্দ্রীয় এবং রাজ্যস্তরে ।অভিযোগগুলি সমাধান করার জন্য মরিয়া হয়ে উঠেছে সরকার তবে সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে রেশন কার্ড এর তথ্য জানানোর জন্য একটি হোয়াটসঅ্যাপ নাম্বার চালু করেছে এবং এই হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্রাহকরা যাবতীয় তথ্য পেয়ে যাবে রেশন কার্ড সংক্রান্ত ।যার ফলে তাদেরকে আর অপেক্ষা করতে হবে না অন্য কোন জায়গা থেকে তথ্য পাওয়ার জন্য ।বাড়িতে বসেই যখন ইচ্ছা তখন তাদের রেশন কার্ড সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে পারবে শুধুমাত্র রাজ্য সরকার খাদ্য দপ্তরের এই হোয়াটসঅ্যাপ নাম্বারে মেসেজ করে।

বিভিন্ন তথ্য দেওয়ার জন্য রাজ্য খাদ্য দপ্তরের তরফ থেকে যে নম্বরটি চালু করা হয়েছে সেই নম্বরটি হলো +919903055505। এই নম্বরে উপভোক্তাদের তথ্য পাওয়ার জন্য কেবলমাত্র ‘Hi’ লিখে হোয়াটসঅ্যাপ করতে হবে। এরপর আপনি বাংলায় এগিয়ে যেতে চাইছেন নাকি ইংরেজিতে সেই বিকল্প বেছে নিতে হবে।

এই নম্বরে হোয়াটসঅ্যাপ করে উপভোক্তারা জানতে পারবেন কিভাবে রেশন কার্ডের জন্য আবেদন করতে হবে, রেশন কার্ডের আবেদন করা হয়ে থাকলে তার স্ট্যাটাস কি রয়েছে, এছাড়াও রেশন কার্ডের বিভিন্ন ভাগের মধ্যে আপনি কোন বিভাগের মধ্যে পড়ছেন অর্থাৎ ফর্ম সংক্রান্ত বিভিন্ন বিবরণ, কিভাবে রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক করা যাবে ইত্যাদি বিভিন্ন তথ্য সরবরাহ করা হচ্ছে

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button