রান্নার গ্যাসের দাম থেকে হোয়াটসঅ্যাপের নিয়ম, 1 লা নভেম্বর থেকেই বদলে যাচ্ছে সব কিছু! জেনে নিন অগ্রীম!

নিজস্ব প্রতিবেদন :1 লা নভেম্বর থেকে আমাদের জীবনে এমন কিছু পরিবর্তন আসতে চলেছে যেগুলোর সাথে আমাদেরকে আগামী দিনে খাপ খাইয়ে নিতে হবে নইলে ভোগান্তির শিকার হতে হবে সাধারণ মানুষদেরকে ।একাধিক নিয়ম পরিবর্তিত হয়েছে। ব্যাংক থেকে শুরু করে আর্থিক লেনদেন এবং অন্যান্য খাতে এই সমস্ত পরিবর্তনগুলি পরিলক্ষিত হয়েছে। আজকে প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন এক নজরে গত নভেম্বর থেকে কি কি পরিবর্তন হতে চলেছে আমাদের চারিপাশে।

প্রথমত ব্যাঙ্ক অফ বরোদার টাকা তোলার পরিবর্তন।-পয়লা নভেম্বর থেকে ব্যাঙ্ক অফ বরোদা ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা জমা এবং তোলার জন্য একটি কম টাকা চার্জ করবে৷

দ্বিতীয়ত হোয়াটসঅ্যাপ কাজ করবেনা বিশেষ কয়েকটি মোবাইলে । হোয়াটসঅ্যাপ সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে সমস্ত এন্ড্রয়েড মোবাইলের ভার্সন 4 বা তার নিচে সেই সমস্ত ফোনে হোয়াটসঅ্যাপ আর কাজ করবে না 1 লা নভেম্বর থেকে। এমনকি ব্যাকআপ করে রাখা মেসেজগুলি কেউ আর কোন রকম ভাবেই রিস্টোর করা যাবে না বলে জানা যাচ্ছে সংস্থার তরফ থেকে।

তৃতীয়তঃ ট্রেনের সময়সূচী ।ভারতীয় রেলে সারা দেশে বেশ কয়েকটি ট্রেনের সময়সূচি পরিবর্তন করতে চলেছে। এর মধ্যে রয়েছে ১৩ হাজারটি যাত্রীবাহী ট্রেন এবং ৭ হাজারটি মালবাহী ট্রেনের সময় পরিবর্তন হতে চলছে।

চতুর্থত হলো বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম পুনরায় বৃদ্ধি করা হয়েছে। প্রতি সিলিন্ডার পিছু 277 টাকা করে বাড়ানো হয়েছে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। যার ফলে নতুন দাম হয়েছে 2073 টাকা । 19 কেজি সিলিন্ডার কিনতে রীতিমতো হিমশিম খাচ্ছে ব্যবসায়ীরা। তবে ভর্তুকিযুক্ত গ্যাসের দাম অপরিবর্তিত রাখা হয়েছে ।পাশাপাশি অপরিবর্তিত রাখা হয়েছে গৃহস্থলী রান্না গ্যাসের দাম ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button