আকাশছোঁয়া গ্যাসের দামের কথা ভুলে যান! বাড়িতে নিয়ে আসুন নতুন ইলেকট্রিক উনুন! মাত্র ১৫০ টাকা খরচে রান্না হবে সারা মাস জুড়ে!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত যে হারে বেড়ে চলেছে পেট্রোল-ডিজেলের দাম তাতে রীতিমতন চিন্তিত হয়ে পড়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা। গৃহস্থলীর মানুষেরা এখন এটা ভেবে কূলকিনারা পাচ্ছিনা যে সকাল বেলা উঠে কি রান্না করবেন কারণ রান্নার গ্যাসের দাম এই মুহূর্তে আকাশছোঁয়া। একটি 14 কেজি রান্নার গ্যাস সিলিন্ডার কিনতে গেলে খরচ করতে হচ্ছে প্রায় হাজার টাকা পাশাপাশি সরকারের ঘোষণা অনুযায়ী এমনটা জানা যাচ্ছে যে আগামী কয়েকদিনের মধ্যে বন্ধ হবে ভর্তুকি যার ফলে আগামী দিন আরও কঠিন হতে চলেছে।

সে ব্যাপারে ইতিমধ্যে জেনে গেছে রাজ্যবাসী তথা দেশবাসী সাধারণ মানুষের দাবী পেট্রোল-ডিজেলের পাশাপাশি গ্যাসের দাম কমানো হোক। কিন্তু সরকারের তরফ থেকে কোনো রকম কোনো পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না। যার ফলে প্রতিনিয়ত ক্ষোভে ফুঁসছে সাধারণ মানুষেরা। একদিক থেকে করোনা পরিস্থিতিতে বাজার আর্থিক অবস্থা অত্যন্ত শোচনীয়। অপরদিকে প্রতিনিয়ত যদি এভাবে জিনিসপত্রের দাম বাড়িয়ে দেওয়া হয় তাহলে না খেতে পেয়ে মরতে হবে বলে অনুমান অনেকের।

তবে রান্নার গ্যাস থেকে মুক্তি পেতে পারেন আপনি বিশেষ এই যন্ত্রটি ব্যবহার করে। এখনকার দিনের সব জায়গায় আধুনিক প্রযুক্তির ব্যবহার শুরু হয়ে গেছে। সম্প্রতি একটি নতুন প্রযুক্তির গ্যাস ওভেন পাওয়া যাচ্ছে যাকে হট ওভেন বলা হয়। এটি বৈদ্যুতিক চালিত একটি ওভেন। যেখানে আপনি নির্দ্বিধায় কোনো রকম কোনো ঝুঁকি ছাড়াই যেকোনো পাত্রে যেকোনো রান্না করতে পারবেন।

সংস্থার তরফ থেকে এমনটা জানানো হচ্ছে যে যদি আপনি সিঙ্গেল ওভেন কেনেন তাহলে প্রতি মাসে বৈদ্যুতিক বিল খরচ হবে 150 টাকা অর্থাৎ আপনি যদি প্রতিদিন এটি চালানো করেন তাহলে বৈদ্যুতিক বিল খরচ 150 টাকা অপরদিকে যদি আপনি ওভেন ব্যবহার করেন তাহলে প্রতি মাসে খরচ মাত্র 300 টাকা। অর্থাৎ 300 টাকা দিয়ে কিন্তু একমাসের যাবতীয় রান্না স্বাচ্ছন্দে করে নিতে পারবেন । আপাতত এটি বাংলাদেশে পাওয়া যাচ্ছে তবে ভারতীয় বাজারে খুব শীঘ্রই আসবে বলে অনুমান অনেককে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button