অবশেষে স্বাভাবিক হলো লোকাল ট্রেন পরিষেবা! আজকে থেকেই নতুন টাইমটেবিল মেনে চলবে লোকাল ট্রেন! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- করোনা দাপট বন্ধ করে দিয়েছিল লোকাল ট্রেনের চাকা। রাজ্যের বুকে দীর্ঘদিন ধরে চলাচল হয়নি লোকাল ট্রেনের। যার ফলে একাধিক সমস্যা উঠে আসছিল সামনের সারিতে। এমনকি বিভিন্ন স্টেশনে একাধিক বিক্ষোভের সম্মুখীন হয়েছেন পূর্ব রেলওয়ের কর্মকর্তারা এমতাবস্থায় তারা লোকাল ট্রেন চালানোর অনুমতি নিয়ে একাধিকবার মুখ্যমন্ত্রী কে চিঠি লিখেছিলেন।

কিন্তু রাজ্য সরকারের তরফ থেকে কোনো রকম কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি বলাবাহুল্য লোকাল ট্রেন চালানো সম্পর্কে কোনো রকম কোনো সবুজ সঙ্কেত দেয় নি এতদিন ধরে রাজ্য সরকার। সেদিন বৈঠকের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে 16 ই নভেম্বর থেকে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান গুলি কে পুনরায় খোলা হবে ।তার জন্য তড়িঘড়ি করে সেই সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে খোলার প্রস্তুতি চলছে।

তার সাথে সাথে 29 অক্টোবর প্রকাশিত বিজ্ঞপ্তিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে রাজ্যের বুকে পুনরায় চালু করা যেতে পারে লোকাল ট্রেন। তবে 50% যাত্রী নিয়ে এবং এই সমস্ত লোকাল ট্রেন গুলি আগামী 31 অক্টোবরের মধ্যেই চালানো যেতে পারে বলে জানিয়েছেন তিনি ।তাই রেলের কর্মকর্তারা তড়িঘড়ি করে ট্রেন চালানোর জন্য প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে ইতিমধ্যে। পাশাপাশি জারি করা হয়েছে নতুন ট্রেনের টাইম টেবিল।

আমাদের রাজ্যে এমন বহু মানুষ রয়েছে যাদের প্রতিদিনের সঙ্গী ছিল এই লোকাল ট্রেন। পাশাপাশি এমন কিছু মানুষ রয়েছেন যাদের জীবন এবং জীবিকা নির্ভর করত লোকাল ট্রেনের উপর ।কিন্তু লোকাল ট্রেন বন্ধ থাকার জন্য সেই সমস্ত মানুষদের মাথায় আকাশ ভেঙ্গে পড়েছিল এমনটা বললে খুব একটা ভুল হবেনা। তবে পুনরায় লোকাল ট্রেন চালানো হবে শুনে তাদের মুখে হাসি ফুটেছে পুনরায় ।আবার তারা নিজেদের পেশাতে ফিরে যেতে পারবে জেনে আনন্দিত হচ্ছে তারা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button