বাড়িতে বসেই রেলের সঙ্গে কাজ করে প্রতিমাসে রোজগার করুন ৮০ হাজার টাকা পর্যন্ত! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- করোনা এর এই কারণের জন্য ভারতের অর্থনৈতিক অবস্থার বেহালদশা । তার মধ্যে প্রতিদিনই বেড়ে চলেছে বেকারত্বের সংখ্যা। লকডাউন সময় আমরা দেখেছিলাম বিভিন্ন কর্মসংস্থান থেকে বিভিন্ন কর্মী ছাঁটাইয়ের ঘটনা । এই অবস্থায় দেশের বেকারত্ব বেকারত্ব সংখ্যা আরো দ্বিগুন হয়ে গেছে। এমতাবস্থায় আগামী দিনে কিভাবে জীবন যাপন করবেন বা নিজের পরিবারকে কি ভাবে সুস্থ স্বাভাবিক ভাবে এগিয়ে নিয়ে যাবেন সে বিষয় ভেবে কূলকিনারা পাচ্ছে না অনেকে।

এমতাবস্থায় নতুন একটি চাকরির কথা ভাবা অসম্ভব ব্যাপার হয়ে উঠেছে। কিন্তু ধরুন এই মুহূর্তে যদি আপনাকে এমন কোন ব্যবসা বা চাকরির কথা বলা হয় যা বাড়িতে বসেই করতে পারবেন এবং মাস গেলে আপনি বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন কম পুঁজিতে তাহলে নিশ্চয়ই আপনি কিছুটা পরিমাণ হলো অবাক হবেন । আর আজকে প্রতিবেদনের মাধ্যমে আমি সেই সব ধরনের একটি ব্যবসা বা চাকরির কথা বলতে চলেছি।

আপনি জানলে অবাক হবেন কারন আমি এই মুহূর্তে যে ব্যবসা কথা বলতে চলেছি সেটি সম্পূর্ণ সরাসরি ভারতীয় রেলের সাথে যুক্ত। একদমই ঠিক শুনেছেন ভারতীয় রেলের সাথে যুক্ত হয়ে ব্যবসা করার এক অভিনব সুযোগ এসেছে এবং এই সুযোগ দিয়েছে IRCTC। প্রাথমিকভাবে এমনটা জানানো হচ্ছে যে আপনি IRCTC এজেন্ট হয়ে টিকিট বুকিং করে কমিশনের মাধ্যমে মাসিক উপার্জন করতে পারবেন।

এর জন্য প্রথমে আপনাকে তাদের IRCTC এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে এজেন্ট এর জন্য আবেদন করতে হবে। একজন এজেন্ট হিসেবে প্রতিবছর রেজিস্ট্রেশন ফি হিসেবে আপনাকে প্রদান করতে হবে 3999 টাকা। আপনি যখনই IRCTC এর স্বীকৃতিপ্রাপ্ত এজেন্ট হয়ে যান তাহলে তাদের পক্ষ থেকে আপনাকে দেওয়া হবে নানান সুবিধা। এর ফলে আপনি যতো ইচ্ছা ততো টিকিট কাটতে পারবেন। পাশাপাশি RAC সহ ট্রেনের যেকোন টিকিট কাটার সুবিধা পাবেন।

পাশাপাশি তৎকালে টিকিট কাটতে পারবেন মাত্র 15 মিনিটে তবে সমস্ত বিষয়টা কমিশনের উপর ভিত্তি করে হয় অর্থাৎ আপনি কতগুলো টিকেট কাটছে না এবং কি ধরনের টিকেট কাটছে তার ওপর ভিত্তি করে থাকছে কমিশন যেমন আপনি যদি একটি নন এসি টিকিট বুকিং করেন সেক্ষেত্রে আপনাকে কমিশন বাবদ দেওয়া হবে ২০ টাকা এবং টিকিটের মোট দামের এক শতাংশ। এর পাশাপাশি আপনি যদি একটি এসি টিকিট বুকিং করেন সেক্ষেত্রে আপনার কমিশন দাঁড়াবে ৪০ টাকা এবং টিকিটের মোট দামের এক শতাংশ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button