একবার ভুল হলে দ্বিতীয়বারের জন্য কি করা যাবে লক্ষীর ভান্ডারের ফর্ম ফিলাপ? SMS না ঢুকলে কি করবেন? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় গোটা রাজ্যে চালু হয়েছে লক্ষী ভান্ডার প্রকল্পের কাজ কর্ম । কিন্তু এই লক্ষী ভান্ডার প্রকল্পের কর্মসূচি শুরু হওয়ার সাথে সাথে একাধিক সমস্যা দেখা যাচ্ছে। সবথেকে গুরুত্বপূর্ণ যে সমস্যাটি বারবার মাথাচাড়া দিয়ে উঠেছে সেটি হলো মোবাইলে এসএমএস প্রেরণ । অনেকে আবেদন সঠিকভাবে করার পরও মোবাইলে এসএমএস আসেনি । তারা কিভাবে স্ট্যাটাস চেক করবেন? তা জানাবো আজকের এই প্রতিবেদনের মাধ্যমে ।

অর্থাৎ আপনার আবেদনপত্রটি গ্রহণযোগ্য হয়েছে কি হয়নি তা কিভাবে জানবেন তা জানাবো আজকের প্রতিবেদনের মাধ্যমে ।এই সমস্ত সুবিধাগুলি পেতে মানুষ ভিড় করছে দুয়ারের সরকার এ । ঐদিন নবান্ন থেকে বৈঠক করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে ইতিমধ্যে প্রায় ৪৬ লক্ষ আবেদনপত্র জমা পড়েছে দুয়ারে সরকার ক্যাম্প এর মাধ্যমে । এবং প্রায় ২২০০ টি ক্যাম্প চালানো হয়েছে তিন দিনের মধ্যে ।

আগামী দিনে ২২০০০ ক্যাম্প চালানোর পরিকল্পনা রয়েছে রাজ্য সরকার মানুষদের সমস্ত রকম সুবিধা পাওয়া যাবে এই দুয়ারে সরকারকে থেকে । সে ব্যাপারে নতুন করে আর বলার অপেক্ষা রাখে না ।তবে বেশ কিছু জায়গায় অতিরিক্ত মাত্রায় ভিড় লক্ষ্য করা গেছে সে বিষয়ে চিন্তিত রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

এই লক্ষ্মী গন্ডার প্রকল্প মূলত যে নতুন সমস্যা দেখা দিয়েছে সেটি হল এসএমএস। । লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্র জমা দেওয়ার পর মোবাইলে একটি এসএমএস প্রেরণ করা হচ্ছে । এবং অনেকের ক্ষেত্রে এই এসএমএস আসছে না । যার ফলে তারা চিন্তিত হয়ে পড়েছেন । এবং এমনটা ভাববেন যে হয়তো তাদের লক্ষী ভান্ডার প্রকল্প আবেদন পত্র গ্রহণযোগ্য হয়নি । কিভাবে জানবেন আপনার আবেদন পত্র গ্রহণযোগ্য হয়েছে কিনা বা এসএমএস না হলে কি করবেন তা সম্পূর্ণ তুলে ধরা হবে আজকালের প্রতিবেদন এর সম্পূর্ণ প্রতিবেদনটি প্রথম থেকে শেষ অব্দি পড়ুন।

লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন করার সময় অতি অবশ্য একটি মোবাইল নাম্বার দিতে হতো । প্রথমত আপনাকে নিশ্চিত থাকতে হবে দেশে মোবাইল নাম্বারটা সঠিক এবং বৈধ । তার পাশাপাশি আপনার মোবাইল অ্যাকাউন্ট নাম্বারে একটি মেসেজ পেরন করা হবে । সেখানে লেখা থাকবে একটা আইডি । এই আইডি দিয়ে আপনি লগইন করতে পারেন পরবর্তী ক্ষেত্রে আপনার একাউন্টে । যার মাধ্যমে আপনি এই লক্ষী ভান্ডার প্রকল্পের স্ট্যাটাস চেক করতে পারবেন ।

কিন্তু যদি কোনো ক্ষেত্রে আপনার মোবাইল নাম্বারে এসএমএস না আসে থাকে তাহলে ঘাবড়াবার কোন রকম কোন দরকার নেই ।কারণ যে হারে আবেদনপত্র জমা পড়েছে তাতে সবাইকে মেসেজ করুন করতে বেশ কিছুটা সময় লাগবে ।তাই আমার মতে আপনারা আরও এক সপ্তাহ অপেক্ষা করে জান । তারপর বিষয়টি আপনার কাছে স্বচ্ছ হয়ে যাবে ।

অপরদিকে আপনি আরও একটি উপায় স্ট্যাটাস চেক করতে পারেন এর জন্য প্রথমে আপনাকে দুয়ারে সরকার এর অফিশিয়াল ওয়েবসাইটে চলে যেতে হবে এবং সেখানে সামান্য নিচের দিকে নেমে এলে দেখতে পারবেন । contact-us বলে একটা অপশন রয়েছে সেখানে ক্লিক করলে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের একটি অফিশিয়াল নাম্বার পাওয়া যাবে সে অফিশিয়াল নাম্বার আপনাকে ফোন করে আপনার আবেদন পত্রের আইডি বা নাম্বার দিয়ে এমনকি মোবাইল নাম্বার দিয়ে আপনি জানতে পারবেন যে আপনার আবেদনপত্র গ্রহণযোগ্য হয়েছে কিনা ।।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button