জানেন আপনার জিও সিম থেকে মুকেশ আম্বানি প্রতিদিন কত টাকা ইনকাম করে? জানলে চমকে উঠবেন

আকাশবার্তা অনলাইন ডেস্ক: ভারতের ধনকুবের মুকেশ আম্বানি। তার সংস্থা রিলায়েন্স জিও ভারতের সর্বাধিক গ্রাহক সংখ্যা যুক্ত টেলিকম সংস্থা। যেখানে মানুষ একাধিক অফার লাভের আশায় জুড়ে রয়েছেন । এছাড়াও অন্য একটি কারণ হল বাদ বাকি টেলিকম সংস্থার তুলনায় সস্তার রিচার্জ প্ল্যান এবং এক্সট্রা ফেসিলিটি। সাধারণত জাও সিম বাজারে প্রচলন করতে প্রথমে বিনামূল্যে গ্রাহকদের প্রদান করা হয়েছিল‌ এই সিম এবং সেখানে বিনামূল্যেই দেওয়া হয়েছিল ইন্টারনেট ফেসিলিটি থেকে শুরু করে আনলিমিটেড কল এবং দৈনিক ১০০ টি এসএমএস-এর ফেসিলিটি। যার ফলে বহু মানুষ যুক্ত হয়েছিলেন জিও-এর সাথে।

বিগত ২০১৯ সাল থেকে পৃথিবী ভুগছে করোনা অতিমারীতে। ভারতে এই ভাইরাসের প্রকোপ পরিলক্ষিত হয় ২০২০ সালে। সেই সময় থেকে বহু মানুষ যেমন কর্ম হারিয়েছেন তেমনি লকডাউনের জেরে বন্ধ হয়েছে বহু ব্যবসা। ফলে দেশীয় অর্থনীতি বিপর্যস্ত হয়েছে বড় মাত্রায়। কিন্তু এই অতিমারী কোনোভাবেই প্রভাব ফেলতে পারেনি জিও ব্যবসায় এবং মুকেশ আম্বানির আয়ে? আপনি কি জানেন আপনার ব্যবহৃত জিও সিম থেকে কত টাকা আয় করেন মুকেশ আম্বানি? না জানলে জেনে নিন‌ এই প্রতিবেদনে।

মুকেশ আম্বানির আয়: IIFL WEALTH এর ২০২১ সালে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী ভারতে বিত্তবান ব্যক্তির তালিকায় শীর্ষস্থান দখল করেছেন মুকেশ আম্বানি। রিপোর্ট অনুযায়ী, তার দৈনিক আয় ১৬৩ কোটি টাকা। গত ১ বছরে আম্বানির সম্পত্তি বেড়েছে ৯ শতাংশ এবং তা গিয়ে দাড়িয়েছে ৭ লক্ষ ১০ হাজার কোটি টাকায়।

পাশাপাশ ১০০ বিলিয়ন ডলারের সম্পত্তি হোল্ডারদের তালিকায় নাম লিখিয়েছেন মুকেশ বাবু। ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স রিপোর্ট বলছে, তার মোট সম্পত্তির পরিমাণ ১০০.৬ বিলায়ন ডলার। এই রিপোর্ট অনুযায়ী, তার সম্পত্তি বেড়েছে ২৩.৮ বিলিয়ন ডলার। শুধু জিও থেকেই তিনি গত বছর আয় করেছেন ২৭ বিলিয়ন ডলার। অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে এই সংস্থার অর্থাৎ জিও আয় করেছে ১৩,৬৮০ কোটি টাকা। যা গত বছর দ্বিতীয় ত্রৈমাসিকের আয়ের তুলনায় ৪৩ শতাংশ বেশি। সংস্থার প্রকাশিত এই দ্বিতীয় ত্রৈমাসিকের রিপোর্ট অনুযায়ী শুধু জিও থেকেই মুকেশ আম্বানি মুনাফা অর্জন করেছে ৩,৭২৮ কোটি টাকা। যা গত বছর দ্বিতীয় ত্রৈমাসিকের তুলনায় ২৩% বেশি।

জিও থেকে গ্রাহক পিছু মাসিক আয়: রিপোর্ট থেকে জানা গিয়েছে, চলতি বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে শুধু মাত্র জিও থেকে গ্রাহক পিছু মাসে মুকেশ আম্বানি আয় করেছেন ১৪৩.৬ টাকা। এই আয় গত অর্থবছরের দ্বিতীয় ত্রৈমাসিকের তুলনায় বৃদ্ধি পেয়েছে ৩.৭ শতাংশ। অর্থাৎ আপনার কাছ থেকে রিলায়েন্স জিও প্রতিদিন আয় করছে প্রায় ৫ টাকা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button