এই ব্যাঙ্কে ১০,০০০ টাকার বেশি আর রাখতে পারবেন না গ্রাহকেরা, বড় দুসংবাদ!

নিজস্ব প্রতিবেদন :-আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন ।তারপর এই নতুন বছর শুরু হতে চলেছে পুরনো বছরের একদম শেষ লগ্নে এসে তড়িঘড়ি করে সবকিছু ঠিকঠাক করার চেষ্টা করছে সমস্ত সংস্থা ও অন্যান্যরা । এমতাবস্থায় দাঁড়িয়ে একাধিক নতুন নতুন নিয়ম জারি করা হচ্ছে আগামী বছরের প্রথম দিন থেকেই। সেই তালিকায় নিজেদের নাম অন্তর্ভুক্ত করল ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক ।

সম্প্রতি ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যার মাধ্যমে জানানো হচ্ছে যে তাদের গ্রাহকরা যদি নির্দিষ্ট সীমার উপর টাকা-পয়সার লেনদেন করে বা জমা রাখে তাহলে অতিরিক্ত চার্জ দিতে হবে ব্যাংক কর্তৃপক্ষকে ।

পেমেন্ট ব্যাংকের জারি করা বিজ্ঞপ্তি অনুসারে মনটা জানা যাচ্ছে যে 10,000 টাকার উপরে যদি কোনো গ্রাহক টাকা রাখেন একাউন্টে তাহলে তার 0.5 শতাংশ অর্থাত্ 25 টাকা তাকে অতিরিক্ত মূল্য দিতে হবে ।প্রতিমাসে সর্বাধিক চারবার নগদ টাকা তুলতে পারবেন গ্রাহকরা। এই সীমা অতিক্রম করলেই বাড়তি টাকা গুনতে হবে গ্রাহকদের।

এছাড়াও ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাংক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে , নগদ তোলার ক্ষেত্রে সর্বোচ্চ সীমা কিছুটা বেশি স্থির করা হয়েছে। আগামী বছরের ১ লা জানুয়ারি থেকে সেভিংস এবং কারেন্ট অ্যাকাউন্টে প্রতিমাসে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত তুলতে পারবেন গ্রাহকরা। এই নির্দিষ্ট সীমা অতিক্রম করার পর প্রতিবার নগদ তোলার ক্ষেত্রে ২৫ টাকা পর্যন্ত ব্যাঙ্ককে চার্জ দিতে হবে ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button