বিশ্ববাজারে ফের মূল্যবৃদ্ধি অপরিশোধিত তেলের! আপনার এলাকায় কত টাকা লিটার হল পেট্রোল? জানুন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন :-মঙ্গলবার দিন বিশ্ববাজারে অপরিশোধিত পেট্রোলের দাম বৃদ্ধি পেয়েছে। যার ফলে মানুষ রীতিমতো আতঙ্কের মধ্যে দিয়ে পড়ে গেছিল। যেহেতু বিশ্ব বাজারে পেট্রোলের দাম বেড়েছে তাই ঘরোয়া তেল প্রস্তুতকারী কোম্পানী গুলির তেলের দাম বৃদ্ধি করবে সেটা নতুন কোন ব্যাপার নয় ।

কিন্তু অবাক করার মত বিষয় হলো ঘরোয়া তেল কোম্পানি গুলো পেট্রোল এবং ডিজেলের দাম কিন্তু করেনি বরং ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের 0.75% ক্যাশব্যাক এর সুযোগ দিয়েছে। পেট্রোলের দাম বাড়ার সাথে সাথে কিছুটা স্বস্তি দেওয়ার জন্যই এই ধরনের পন্থা অবলম্বন করেছে ঘরোয়া তেল প্রস্তুতকারী কোম্পানি গুলি।টানা 11 দিন ধরে কলকাতা এবং তার আশেপাশে শহরের পেট্রোলের দাম অপরিবর্তিত রয়েছে।

সূত্র মারফত এমনটা জানা যাচ্ছে যে পেট্রোল এর উপর ২৫% এবং ডিজেলের উপর ১৭ শতাংশ ভ্যাট থাকে রাজ্য সরকারের। আজ মঙ্গলবার আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি পেয়েছে। ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ব্যারেল প্রতি হয়েছে ৮২.৭৩ ডলার। সেই সাথে ডব্লিউটিআই ক্রুড অয়েলের দাম হয়েছে প্রতি ব্যারেল ৮১ ডলার। এবার দেখে নেওয়া যাক এক নজরে আজকে কলকাতা আশেপাশে শহরে পেট্রোল এবং ডিজেলের দাম কত।

কলকাতায় আজ পেট্রোলের লিটার প্রতি দাম রয়েছে ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম রয়েছে ৮৯.৭৯ টাকা। আজ দিল্লিতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৩.৯৭ টাকা এবং ডিজেলের লিটার প্রতি মূল্য ৮৬.৬৭ টাকা।মুম্বাইয়ে পেট্রোলের লিটার প্রতি মূল্য হল ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি মূল্য হল ৯৪.১৪ টাকা। চেন্নাইতে পেট্রোলের দাম হয়েছে ১০১.৪০ টাকা, এবং ডিজেলের লিটার প্রতি দাম রয়েছে ৯১.৪০ টাকা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button