এই উপকারী রান্নাঘরের টিপস্ গুলি জানা থাকলে রান্না করা হয়ে যাবে আর সহজ! রইল ভিডিওসহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :রান্নাঘরে একাধিক সমস্যা দেখা যায় এবং এই ধরনের সমস্যা গুলো থেকে মুক্তি পাবার চেষ্টা করে থাকি আমরা ।কিন্তু তেমন ভাবে কার্যকরী করার টিপস আমাদের জানা থাকে না বলে প্রতিনিয়ত সেই সমস্ত সমস্যা নিয়ে আমাদের এগিয়ে যেতে হয়।

তবে আজকের প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাতে চলেছি এমন একটি টিপস এর কথা যার মাধ্যমে আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। সমস্যাটা কি এবং কিভাবে থেকে মুক্তি পাওয়া যাবে তা বিস্তারিত আলোচনা করা হলো এই প্রতিবেদনে।

সাধারণত আমরা যখন প্রেসার কুকারে কোন কিছু রান্না করি বা ডাল সেদ্ধ করি তখন দেখা যায় যে প্রেসার কুকারে ঢাকনার উপর দিয়ে জল বাইরে বেরিয়ে চলে আসে ।যার ফলে প্রেসার কুকার খুব সহজেই নোংরা হয়ে যায় এবং এই জেদি দাগ সহজে যেতে চায়না। এ ধরনের সমস্যা যাতে ভবিষ্যতে না হয় তার জন্য এই পদ্ধতিটি অনুসরণ করতে পারেন ।

উপকার পাবেন অনেকটা। তাহলে আর কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক সেই পদ্ধতিটি কি।সাধারণত প্রেসার কুকারে যখন আমার ডাল সিদ্ধ করতে দিই তখন তার মধ্যে জল দি। কিন্তু জলের পরিমাণ আপনাকে মেপে দিতে হবে অর্থাৎ সঠিক পরিমাণে যদি আপনি জল না দেন তাহলে এই সমস্যা দেখা যাবে ।পরিমাণ মতো জল দিতে হবে ।

পাশাপাশি জলের মধ্যে যোগ করতে হবে সর্সে তেল বা ঘি জাতীয় জিনিস। এতে জলের বৃদ্ধি কম ঘটে এবং ঢাকার বাইরে বেরিয়ে আসার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।অপরদিকে আপনাকে প্রেসার কুকারের ঢাকনা বাইরে যে রাবার থাকে তার চারিপাশে সামান্য পরিমাণ আঙ্গুলে করে সরষের তেল নিয়ে লাগিয়ে দিতে হবে ।

মাথায় রাখবেন প্রেসার কুকারে সিটিতে কোনো রকম কোনো কিছু লাগাবেন না। প্রেসার কুকারের ঢাকনা চারিপাশে তেল লাগিয়ে দেওয়ার ফলে জল উপচে বাইরে বেরিয়ে আসবে না ।এই পদ্ধতি অবলম্বন করলে আপনি ফল পাবেন অনেকটা ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button