দুর্গাপুজোয় দরিদ্র ও অভাবী মা বোনেদের নতুন শাড়ি উপহার দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-কথাতে আছে যার কেউ নেই তার ভগবান আছেন। কিন্তু এই রাজ্যের মহিলাদের কাছে ভগবান হয়তো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তবে এর বিরোধিতা রয়েছে সমানভাবে কারণ সবকিছুর সাথে সাথে বিরোধিতা থাকাটা অত্যন্ত জরুরী বলে মনে করছেন বিশেষজ্ঞরা । একাধিকবার মহিলাদের জন্য বিভিন্ন রকমের প্রকল্পের সূচনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তবে এবার আরো একবার নতুন চমক দিতে চলেছেন তিনি। । এই রাজ্যের মহিলাদের জন্য বিশেষ উপহার মুখ্যমন্ত্রী তরফ থেকে সকল মহিলাদের জন্য ।।

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় রাজ্যের বুকে মহিলাদের জন্য চালু হয়েছে লক্ষী ভান্ডার প্রকল্প দুয়ারে সরকার ।। অল্প সময়ের মধ্যে ব্যাপক পরিমাণে জনপ্রিয়তা অর্জন করতে পেরেছিল । তবে আমাদের পশ্চিমবঙ্গে এমন বহু মানুষ রয়েছে যারা পুজোর সময় কেনাকাটা করতে পারেনা টাকা পয়সার অভাবে কারণে ।। তবে এবার থেকে হাতে টাকা পয়সা নয় বরং মহিলাদের জন্য একটি করে শাড়ি উপহার দেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্পের নাম দেয়া হয়েছে ” পুজোয় দিদির উপহার ” ।।তবে আনুষ্ঠানিকভাবে অফিশিয়ালি কোনো কিছু এখনো ঘোষণা করা হয়নি ।

প্রত্যেকেই যাতে সমানভাবে পুজোয় আনন্দে শামিল হতে পারেন তার জন্য তৎপর রয়েছে পশ্চিমবঙ্গ সরকার। সেই সাথে বাজারে শাড়ির চাহিদাও অনেকটা বাড়বে বলে মনে করা হচ্ছে।জানা গিয়েছে মহালয়ার পর থেকেই ব্লকে ব্লকে দিদির এই উপহার পৌঁছে দেওয়া হবে।
তবে পুজোর আগে এই গ্রাম বাংলার প্রতিটি বাড়িতে পৌঁছে যাবে এই উপহার এমনটা জারি করা হচ্ছে সূত্র মারফত । তবে তার জন্য অপেক্ষা করতে হবে মহালয়া পর্যন্ত । কারণ মহালয়া এর পর থেকে এ ধরনের কাজকর্ম শুরু হবে বলে জানা যাচ্ছে গোপন সূত্র মারফত ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button