সিদ্ধান্ত বদল রেলের! কত করে দিতে হবে টিকিটের দাম? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- চাপের মুখে পড়ে ভাড়া বাড়ানোর সিদ্ধান্তকে বদল করতে বাধ্য হলো ভারতীয় রেল। দীর্ঘ ছয় মাস পর পুনরায় রাজ্যের বুকে লোকাল ট্রেন চলতে শুরু করেছে ।এই অবস্থায় দাঁড়িয়ে যাত্রীরা এমনটা ভেবেছিল যে পুনরায় আবার স্বাভাবিক জীবনে ফিরতে চলেছে। কারণ আমাদের এই পশ্চিমবঙ্গে এমন বেশ কিছু মানুষ রয়েছে যারা ওতপ্রোতভাবে প্রতিনিয়ত জড়িত রয়েছে লোকাল ট্রেনের সাথে। কিন্তু বাস্তব চিত্রটা সম্পূর্ণ আলাদা দেখা গিয়েছিল।

তিন গুণ বাড়িয়ে দেওয়া হয়েছিল লোকাল ট্রেনের ভাড়া। পাশাপাশি সমস্ত স্টেশনের ট্রেন না দাঁড়ানোর জন্য একাধিক জায়গাতে বিক্ষোভের চিত্র সামনের সারিতে উঠে এসেছে। সং-ক্রমণ যাতে আবার তীব্র আকার ধারণ না করে তার জন্য সতর্কবার্তা জারি করা হচ্ছে প্রতিনিয়ত।তবুও মানুষ সতর্ক হচ্ছে না ।এমতাবস্থায় দাঁড়িয়ে লোকাল ট্রেনে ভাড়া 3 গুণ বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ রেলযাত্রীদের।

সোমবার থেকেই বিভিন্ন ট্রেনে উঠলেই তিনগুণ ভাড়া দিতে হচ্ছে যাত্রীদের। এই বিষয়টি পরিলক্ষিত হয়েছে বর্ধমান থেকে রামপুরহাট অথবা আসানসোল পর্যন্ত ট্রেনে। যাত্রীরা জানিয়েছেন বর্ধমান থেকে গুসকরা পর্যন্ত ভাড়া 10 টাকা থেকে বেড়ে 30 টাকা হয়েছে । এবং বর্ধমান থেকে বোলপুর পর্যন্ত ভাড়া 15 টাকার পরিবর্তে দিতে হচ্ছে 35 টাকা। এই প্রসঙ্গে বর্ধমান স্টেশন ম্যানেজার স্বপন অধিকারীর উবাচ, “এই ভ-য়াবহ পরিস্থিতিতে মানুষ যাতে ট্রেনে কম যাতায়াত করেন তাই এই ব্যবস্থা গ্রহণ করতে হয়েছে।”কার্যত এই ব্যবস্থাপনা ফলে কিছুটা হলেও চিন্তিত হয়েছে সাধারণ নিত্যযাত্রীরা।

তবে পূর্ব রেলে তরফ থেকে এই বিষয়টি নিয়ে গভীর আলোচনা হয়েছে এবং তারা এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে এবার থেকে যাত্রীরা কে পুনরায় পুরনো ভাড়া দিয়ে যাতায়াত করতে পারেন ।অর্থাৎ লোকাল ট্রেনের ভাড়া বাড়ানো হয়েছিল তা প্রত্যাহার করল ভারতীয় রেল পাশাপাশি যে সমস্ত স্টেশনে ট্রেন দাঁড়ানোর কথা ছিল সেই সমস্ত স্টেশনের পুনরায় ট্রেন দাঁড়াবে বলে জানা গিয়েছে এই খবর সামনে আশাতে রীতিমতো খুশির আমেজে বইছে সাধারণ নিত্যযাত্রীরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button