এই দুর্মূল্যের বাজারে মাত্র 30,000 টাকায় বাড়িতে নিয়ে আসুন নতুন দুর্দান্ত ই-স্কুটার! কিভাবে? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত আকাশছোঁয়া এই পেট্রোল এবং ডিজেলের দামের যাঁতাকলে পড়ে নাজেহাল অবস্থা হয়ে গেছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের। বিকল্প পথ হিসেবে বাজারে ইতিমধ্যে চলে এসেছে নতুন ধরনের সমস্ত ইলেকট্রিক স্কুটার কিংবা বাইক। কিন্তু সেগুলোর দাম সাধারণ মধ্যবিত্ত পরিবার মানুষের ধরাছোঁয়ার বাইরে।

এমতাবস্থায় দাঁড়িয়ে যাদের আয় খুব সীমিত তারা কোথায় যাবে ?কিভাবে এর হাত থেকে রেহাই পাবে? এরপর তাদের কথা ভেবেই সম্প্রতি বিভিন্ন বাইক নির্মাণ সংস্থা গু-লি বাজারে নিয়ে এসেছে কম দামের অথচ আধুনিক ডিজাইনের কিছু ইলেকট্রিক স্কুটার সাধারণ মধ্যবিত্ত পরিবারের আয়ত্তের মধ্যে।

আজকে আপনাদের সামনে এমন পাঁচটি ইলেকট্রিক স্কুটার এর কথা তুলে ধরব যেগুলি অত্যন্ত কম দামে অর্থাৎ 30000 টাকার মধ্যে আপনি সেই সমস্ত ইলেকট্রিক স্কুটার গু-লি বাড়িতে নিয়ে আসতে পারেন।

Avon E Lite :-এর এক্স শো-রম দাম 28,000 টাকা। এই স্কুটারেও রয়েছে একটি ইলেকট্রিক BLDC মোটর। এই মোটরে সর্বোচ্চ 232 W শক্তি পাওয়া যাবে। এক চার্জে 51 কিমি চলবে এই স্কুটার। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে 4-8 ঘণ্টা। Avon E Lite এ থাকছে অটোমেটিক ট্রান্সমিশন।

Avon E Plus:-এটাই তালিকার সবথেকে সস্তা স্কুটি। সাধারণ ডিজাইনের এই ইলেকট্রিক মোপেডে র দাম 25,000 টাকা। এই স্কুটিতে থাকছে একটি ইলেকট্রিক BLDC মোটর। এই মোটরে সর্বোচ্চ 220W শক্তি পাওয়া যাবে। এক চার্জে 50 কিমি চলবে Avon E Plus। এই স্কুটির সর্বোচ্চ গতি 24 কিমি প্রতি ঘণ্টা। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে 5-7 ঘণ্টা সময় লাগবে।

Ujaas eZy।:-এই স্কুটিতে একটি 48V ব্যাটারি ব্যবহার হয়েছে। Ujaas eZy এর এক্স শো-রুম দাম 31,800 টাকা। এই স্কুটারেও থাকছে একটি ইলেকট্রিক হাব মোটর। এই মোটরে সর্বোচ্চ 250 W শক্তি পাওয়া যাবে। সঙ্গে থাকছে সর্বোচ্চ 75 Nm টর্ক। এক চার্জে 60 কিমি চলবে Ujaas eZy। এই ই-স্কুটারের সর্বোচ্চ গতি 26 কিমি প্রতি ঘণ্টা।

Komaki Super:- দুর্দান্ত ডিজাইনের ইলেকট্রিক স্কুটার টি পাওয়া যাবে একদমই কম দামে এর এক্স শোরুম প্রাইস হচ্ছে 29 হাজার 500 টাকা 300 থেকে 500 ওয়াটের একটি শক্তিশালী মোটর এখানে যুক্ত করা হয়েছে দুটি ভেরিয়েন্ট কালারে আপনি পেয়ে যাবেন এই ইলেকট্রিক স্কুটার টিম তার পাশাপাশি একবার চার্জ দিলে 60 কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম একটি।

Ampere V48:- এই ইলেকট্রিক স্কুটার কেনার জন্য খরচ করতে হবে 34,299 টাকা খরচ হবে। এই স্কুটারে থাকছে BLDC ইলেককিনতেট্রিক মোটর। এই মোটরে সর্বোচ্চ 250W শক্তি পাওয়া যাবে। এক চার্জে সর্বোচ্চ 45-50 কিমি চলবে এই স্কুটার। 8-9 ঘণ্টায় এই স্কুটারের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button