মাত্র 1,999 টাকা দিয়ে বুক করুন বিশ্বের সবথেকে কমদামের ইলেকট্রিক বাইক! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন: প্রতিবছরই ক্রমাগত পেট্রোল ডিজেল সহ অন্যান্য জ্বালানির দাম বৃদ্ধি পেয়ে চলেছে। যার ফলস্বরুপ নাভিশ্বাস অবস্থা সৃষ্টি হয়ে গিয়েছে সাধারণ দেশবাসীর।এই অবস্থাতেই পুজোর মরসুমে ভারতের তথা বিশ্বের সবচেয়ে কম দামে ইলেকট্রিক বাইক বাজারজাতও করল স্টার্টআপ সংস্থা Detel। প্রসঙ্গত গত বছর এই সংস্থার তরফে ইজি ইবাইক নিয়ে আসা হয়েছিল। সেই বাইকের ই আপগ্রেড ভার্সন এই বছর নিয়ে এলো এই সংস্থা। এই বাইকের বিশেষ কিছু সুবিধা রয়েছে। আসুন এক ঝলকে দেখে নেওয়া যাক কি কি সুবিধা ভোগ করতে পারবেন এই বাইকের ক্রেতারা।

প্রথমত এই ইলেকট্রিক বাইক এর ওজন যথেষ্ট হালকা। গতিবেগ প্রায় ঘন্টায় 25 কিলোমিটার পর্যন্ত। গতি বেগ কম থাকার কারণে আরোহীদের ড্রাইভিং লাইসেন্সের প্রয়োজন হবে না। তথ্য অনুযায়ী জানা যাচ্ছে, এই বাইকের ইঞ্জিন 250 ওয়াট ক্ষমতাসম্পন্ন। বাইকে থাকা লিথিয়াম ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে চার থেকে পাঁচ ঘন্টা। তবে একবার ফুল চার্জ হয়ে গেলে এই বাইক প্রায় 60 কিলোমিটার পর্যন্ত রাস্তায় চলতে পারবে। এছাড়াও এই বাইকের টিউবলেস টায়ার, ড্রাম ব্রেক এবং প্যাটেল অ্যাসিস্ট রয়েছে।

এই বাইকটি ডিজাইন অনেকটাই ভিন্ন ধরনের। আপাতত বাজারে গাড়িটি দুইটি রঙে পাওয়া যাবে। মেটালিক গ্রিক এবং সিলভার গ্রে কালার আপনারা পেতে পারেন। জানিয়েরাখি বাইকটি কেনার পর এক বছরের স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি পাবেন ক্রেতারা।পাশাপাশি ব্যাটারি প্যাকের উপর দু বছর বা 40 হাজার কিলোমিটার পর্যন্ত ওয়ারেন্টি দিচ্ছে সংস্থা। সংস্থার তরফে জানানো হয়েছে এই ইলেকট্রিক বাইক বর্তমানে জিএসটি ছাড়া 39,999 টাকা এবং জিএসটি সমেত 41 হাজার 999 টাকায় পাওয়া যাবে; অর্থাৎ বাজারজাতও অন্যান্য ইলেকট্রিক বাইক এর তুলনায় এই মূল্য অনেকটাই কম।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button