শীত পড়তে না পড়তেই আবার নিম্নচাপের কালো মেঘ! রাজ্যের কোথায় কোথায় হতে পারে বৃষ্টি? জানিয়ে দিলো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন :- ইতিমধ্যে শীতের আমেজ গোটা রাজ্যের রাজ্যবাসী অনুভব করতে পারছে। তবে আবহাওয়াবিদদের খবর অনুসারে এমনটা বলা যাচ্ছে যে এবারে শীত অন্যান্য বারের তুলনায় অনেকখানি আলাদা হতে চলেছে । আগের বছরের তুলনায় এর পরিমাণ কিন্তু তীব্র হতে চলেছে এবারে। আজকের সর্বোচ্চ তাপমাত্রা 30 ডিগ্রী রয়েছে এবং সর্বনিম্ন তাপমাত্রা 18.7 ডিগ্রি সেন্টিগ্রে ড যা স্বাভাবিকের তুলনায় 2 ডিগ্রি কম ।বাতাসে আদ্রতার পরিমাণ 93%।

সকাল থেকে আকাশ কুয়াশা আচ্ছন্ন থাকলেও বেলা হতেই তা কেটে যাবে এবং সূর্যের দেখা পাওয়া যাবে। আপাতত বৃষ্টির কোন সম্ভাবনা থাকছে না রাজ্যের উপর। এই খবর পাওয়ার মতো রাজ্যবাসীর মনে প্রশ্ন এসেছে তাহলে কি এবার জাঁকিয়ে শীত পড়বে তবে উত্তর হবে না কারণ কিছুটা হলেও বাধাপ্রাপ্ত হচ্ছে এই শীত সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুসারে মনটা জানা যাচ্ছে যে তামিলনাড়ু এবং বঙ্গোপসাগর রুপোর পুনরায় একটি নিম্নচাপের অক্ষরেখা সৃষ্টি হয়েছে

যার ফলে 11 ই অক্টোবর তামিলনাড়ুতে হালকা থেকে ভারী বৃষ্টিপাতের ঘটনা পরিলক্ষিত হবে এবং পশ্চিমবঙ্গের যে সমস্ত উপকূলবর্তী অঞ্চলে রয়েছে সেখানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হলেও হতে পারে তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকার জন্য কিছুটা হলেও বাধাপ্রাপ্ত হবে শীত। এক নজরে জেনে নিন যে আশেপাশে জেলাগুলিতে এই মূহুর্তে তাপমাত্রা কত।এই মুহূর্তে পুরুলিয়ায় তাপমাত্রা ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীনিকেতন ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস। পানাগড় ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। বাঁকুড়া ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। আসানসোল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। বারাকপুর ১৭.২ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমান ১৭ ডিগ্রি সেলসিয়াস। বহরমপুর ১৯.৪ ডিগ্রি সেলসিয়াস। কলাইকুন্ডা ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস। দীঘা ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস। ক্যানিং ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। দার্জিলিঙে রাতের তাপমাত্রা 8 ডিগ্রির নিচে নেমে ৭.৯ ডিগ্রি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button