বেকার ভাতায় নাম থাকলেই বড় সুযোগ! এমপ্লয়মেন্ট ব্যাঙ্কে প্রশিক্ষণ দিয়ে পাবেন চাকরি! দেখুন আবেদন করার পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন:-এবার রাজ্য সরকারের তরফ থেকে জুট মিলের প্রশিক্ষণ দিয়ে চাকরির নতুন একটি বিজ্ঞপ্তি জারি করা হলো। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা বিস্তারিত জেনে নেব এই বিজ্ঞপ্তি সম্পর্কে তথ্য পাশাপাশি জেনে নেব কারা কারা এর জন্য আবেদন করতে পারবেন আবেদন করতে গেলে কি কি শর্ত দেওয়া হয়েছে সমস্ত কিছু খুঁটিনাটি বিষয় গুলি।

প্রথমে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে এই চাকরি পাবার জন্য অর্থাৎ এই প্রশিক্ষণ পাবার জন্য আপনাকে এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ ব্যাংকে নাম নথিভুক্ত থাকতে হবে অর্থাৎ আপনি যে বেকার তার জন্য বেকার ভাতা প্রকল্প আপনার নাম নথিভুক্ত থাকতে হবে ।বেকার ভাতা প্রকল্প কিভাবে আবেদন করা যায় অনলাইনে তা ইতিমধ্যে আমরা অনেকেই জেনে গেছি । এবার এই অফিশিয়াল নোটিফিকেশন কিভাবে ডাউনলোড করবেন সেটা আপনাদেরকে জানানো হবে।

প্রথমে আপনাকে এক্সচেঞ্জ ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে চলে আসতে হবে ।তারপর বাঁ দিকে একটু নিচে গেলেই দেখতে পাবেন what’s new নামক একটি অপশন। এখানে আপনি পেয়ে যাবেন যে পাটশিল্পে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি ।সেখানে ক্লিক করার সাথে সাথে আপনার সামনে একটি পিডিএফ ডাউনলোড হয়ে যাবে ।সেখানে আপনি যাবতীয় ইনফর্মেশন অর্থাৎ তথ্য পেয়ে যাবেন।

সে বিজ্ঞপ্তি অনুসারে জানানো হচ্ছে যে সর্বমোট 90 দিনের ট্রেনিং দেওয়া হবে এবং যাদের এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ ব্যাংকের নাম নথিভুক্ত আছে তারাই একমাত্র এর জন্য আবেদন করতে পারেন। প্রথম 45 দিনের ক্ষেত্রে আপনাকে দৈনিক 200 টাকা করে স্টাইপেন দেওয়া হবে এবং পরবর্তী 45 দিনের জন্য আপনাকে দৈনিক 200 টাকা করে স্টাইপেন দেওয়া হবে ।খাওয়ার জন্য দৈনিক 80 টাকা করে দেয়া হবে এবং জুট মিলের ভেতরে থাকার বন্দোবস্ত করা হবে সম্পূর্ণ বিনামূল্যে।

পাশাপাশি আপনি যদি সফলভাবে প্রশিক্ষণ হতে পারেন তাহলে আপনাকে পশ্চিমবঙ্গের মধ্যে কোনো সরকারি বা বেসরকারি জুট মিলে চাকরি দেওয়া হবে সে ক্ষেত্রে আপনার দৈনিক বেতন হবে 370 টাকা করে তার পাশাপাশি হাজিরার জন্য আরও 15 টাকা অতিরিক্ত এর পাশাপাশি একাধিক যাবতীয় সরকারি সুযোগ সুবিধা থাকবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button