ট্রেনযাত্রীদের জন্যে বড় খবর! টাইমটেবিলে বড়সর পরিবর্তন করলো রেল মন্ত্রক! রইল নতুন টাইমটেবিল।

নিজস্ব প্রতিবেদন :-এতদিন ধরে পরিস্থিতি নাগালের বাইরে থাকার জন্য সমস্ত প্যাসেঞ্জার ,এক্সপ্রেস ট্রেন গুলি কে স্পেশাল ট্রেনের তকমা লাগিয়ে চালানো হচ্ছিল। কারণ মহামারী সময় আমরা দেখেছিলাম স্পেশাল ট্রেনের সংখ্যা কিছুটা হলেও বাড়ানো হয়েছিল ভারতীয় রেলে তরফ থেকে। কিন্তু পরিস্থিতি যেহেতু এখন স্বাভাবিক তাই স্পেশাল ট্রেনের তকমা সম্পূর্ণ রকম ভাবে তুলে দিতে চাইছে ভারতীয় রেল।ইতিমধ্যে সে বিজ্ঞপ্তি জারি করা হয়ে গেছে এবং সেই নোটিশ বিভিন্ন জনকে পাঠিয়ে দে ওয়া হয়েছে বোর্ডের তরফ থেকে।

দেশে করোনা পরিস্থিতির ভয়াবহতা অনেকটাই কমে গিয়েছে । আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে জনজীবন। যার দরুন এবার রেল মন্ত্রক সিদ্ধান্ত গ্রহণ করেছে যে আগের মতোই ফুল ক্যাপাসিটিতে মেল , এক্সপ্রেস এবং হলি ডে স্পেশাল ট্রেন চালানো হবে।প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেমে ট্রেন গুলি কে আনতে তার নম্বরের সামনে শূন্য বসিয়ে স্পেশাল তকমা দিয়ে চালানো হচ্ছিল। তাই পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আবার সমস্ত ট্রেন চালু করা হচ্ছে, এবং সংশ্লিষ্ট শ্রেণীতে নির্দিষ্ট নির্দেশিকা অনুযায়ী ভাড়া নির্ধারণ করা হবে।

অর্থাৎ এবার থেকে আগের মতনই ট্রেনের ফ্রিকোয়েন্সি বজায় থাকবে । এতদিন ধরে যতগুলি ট্রেন চলছিল ততগুলো ট্রেন চলবে এবং পূর্বের টাইমটেবিল অনুযায়ী সেই সমস্ত ট্রেন গুলো চলবে। সাধারণ মানুষের মনে প্রশ্ন এসেছে যারা ইতিমধ্যে টিকিট কেটে ফেলেছে তাদেরকে টিকিট বাতিল করতে হবে? টাকাটি রিফান্ড করা হবে ?সেই উত্তরের জানিয়েছে যে তার প্রয়োজন নেই, যারা ট্রেনের টিকিট বুক করে রেখেছেন তা বহাল থাকবে। ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধি করার জন্য নতুন রিজার্ভেশন নেওয়ার সিস্টেম সমস্ত কিছু রেল‌ই করবে।”

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button