ভয়ঙ্কর দৃশ্য! পাহাড়ি রাস্তার গা বেয়ে চলতে চলতেই হঠাৎ খাদে উল্টে গেল যাত্রীবোঝাই বিশাল বাস! তুমুল ভাইরাল হলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন- এমন কিছু ধরনের রাস্তা আমাদের আশেপাশের রয়েছে যে রাস্তা গুলিতে যাত্রা করা মানে মৃত্যুর সমান । একদমই ঠিক শুনেছেন । তাবড় তাবড় এমন অনেক চালক ড্রাইভার রয়েছে যারা এই রাস্তায় গাড়ি চালাতে পিছুপা হয়ে যান বা অনেকবার ভাবনা-চিন্তা করেন । কারণ যদি আপনি কখনো এই সমস্ত রাস্তায় পরিষেবা উপভোগ করার চেষ্টা করে থাকেন তাহলে আপনার প্রতিটা মুহূর্তে মনে হবে জীবনের সমাপ্তি ।

বোধহয় আর মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই হতে চলেছে । যেখানে আপনার শ্বাস আটকে যাবে ।তবুও রোমাঞ্চকর কিছু অভিজ্ঞতা সঞ্চয়ের জন্য প্রতিবছর বহু পর্যটক সে রাস্তার উপর দিয়ে যাত্রা করেন এবং অনেকেই এরমধ্যে আবার বাড়ি ফেরে না সোজা পৃথিবী ছেড়ে চলে যায় আজকের এই প্রতিবেদনে এমন বেশ কয়েকটি রাস্তা সম্পর্কে বলে পৃথিবীর সবথেকে ভয়ঙ্কর রাস্তা হিসেবে চিহ্নিত ।

১)বলিভিয়ার ‘Old Yungas’ রোডঃ বিশ্বের সবচেয়ে ভয়ংকর রাস্তা এটা। স্থানীও লোকজনের কাছে এটা ‘মৃত্যু সড়ক’ অথবা ‘Road Of Death’ নামেও পরিচিত। প্রতিবছর এই রাস্তায় প্রায় ৩০০-৪০০ লোক মারা যায়। এই রাস্তা এতই সংকীর্ণ যে মাত্র একটি গাড়ি চলাচল করতে পারে।

২)জেমস ডাল্টন হাইওয়েঃ ডাল্টন হাইওয়ের প্রকৃত নাম হচ্ছে জেমস ডব্লিও ডাল্টন হাইওয়ে। ডাল্টন হাইওয়ের অবস্থান আলাস্কায়। এটা ৪১৪ মাইল লম্বা। উত্তর ‘Fairbanks’ এর ইলিওট হাইওয়ে থেকে এই রাস্তার শুরু এবং রাস্তার সমাপ্তি ঘটে আর্কটিক সাগরের কাছাকাছি ‘Dead Horse’ নামক স্থানে। জেমস ডাল্টনের নামানুসারে এই হাইওয়ের নাম হয় ‘ডাল্টন হাইওয়ে’ ,পেশায় তিনি ছিলেন একজন ইঞ্জিনিয়ার এবং তিনি কনসালট্যান্ট হিসেবে কাজ করতেন ।

৩)দি আটলান্টিক ওশেন রোড:- পাক্কা সাড়ে আট কিলোমিটার লম্বা এই রাস্তা, অবস্থান যার রীতিমতো সমুদ্রের মধ্যেই। সমুদ্রের মাঝখানে বেশ কয়েকটি দ্বীপের সাথে মোট আটটি সেতু জুড়ে তৈরি হয়েছে এই রাস্তা। সমুদ্রে যখন লম্বা আর বড় বড় ঢেউ খেলে যায়, তখন ভয়ঙ্কর হয়ে ওঠে এই রাস্তা। ঝ-ড় উঠলে তো কথাই নেই, ওপথে কেউ গিয়েছে তো মরেছে! তবে যেমনই হোক না কেন, পর্যটকদের বেশ পছন্দের জায়গা এটি।

৪)দ্য শিয়ারি রোড:- শিয়ারি থেকে ইশতিয়ারি যাওয়ার পথের এটি ভারতে খুবই দুর্গম এক রাস্তা। পাথুরে এই রাস্তা রীতিমতো শ্বাসরুদ্ধকর, বিপজ্জ-নক। বৃষ্টির সময় কাদা জমে গেলে এই রাস্তাটি সবচেয়ে ভয়-ঙ্কর হয়ে ওঠে। কারণ, রাস্তাটি তখন প্রচণ্ড পি-চ্ছিল হয়ে পড়ে এবং যানবাহনের নিয়ন্ত্রণ রাখাও তখন কঠিন হয়ে যায়

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button