দারুন কায়দায় দুর্দান্ত পদ্ধতিতে ‘বোতল’ দিয়েই পুকুর থেকে বড় বড় মাছ ধরলেন সুন্দরী তরুণী, ব্যাপক ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা সহজেই নানান ধরনের শিক্ষামূলক জিনিস দেখতে পারি। দৈনন্দিন জীবনের বিভিন্ন জীবিকা সংক্রান্ত ভিডিও এখানে খুব দ্রুত ভাইরাল হয়ে ওঠে।যেমন মাঝে মাঝেই সোশ্যাল মিডিয়ায় মৎস্য চাষ সংক্রান্ত বিভিন্ন ভিডিও দেখতে পাওয়া যায়। আমরা সকলেই জানি ভারতের প্রায় বেশিরভাগ মানুষ কৃষি কাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করে থাকেন।

তাই নানান রকম পদ্ধতিতে সুন্দর উপায় অবলম্বন করে মৎস্য চাষের বিভিন্ন ভিডিও ইন্টারনেটে মারাত্মকভাবে জনপ্রিয়তা অর্জন করে।সম্প্রতি দিন দুয়েক আগেই আমরা একটি ভিডিও দেখেছিলাম যেখানে দেখা যাচ্ছিল দুজন যুবক অসাধারণ কায়দায় ঝুড়ির সাহায্যে নিকটবর্তী পুকুর থেকে একের পর এক বড় মাছ ধরছেন। খুব সহজভাবেই দুটি বড় সাইজের ঝুড়ি নিয়ে তারা জলের মধ্যে ফেলে দিচ্ছিলেন।

ঝুড়ি থাকা জায়গায় মাছ চলাচল করলে সেই মাছটি তাদের জালে ধরা পড়ে যাচ্ছিল। এভাবেই একের পর এক বড় আকারের মাছ ধরতে থাকেন তারা।সম্প্রতি নেট মাধ্যমে আবারো একটি মাছ ধরার ভিডিও ভাইরাল হয়েছে।তুমুল ভাইরাল এই ভিডিওতে দেখা যাচ্ছে বোতলের সাহায্যে অসাধারণ ভাবে মাছ ধরছেন একজন সুন্দরী যুবতী।

খুব সহজভাবে বোতলের মুখে একটি সুতোর সাহায্যে ছোট মাছ বেঁধে দিয়ে জলে ছেড়ে দিচ্ছেন তিনি। বড় মাছ সাধারনত ছোট মাছকে খেয়েই প্রাণে বেঁচে থাকে। তাই ওই মাছকে খাবার সময় বোতলে থাকা সুতোর মধ্যে বাধা পড়ে যাচ্ছে বড় মাছগুলি। ভিডিওর শেষ অংশে দেখা যায় প্রত্যেকটি বোতলের সুতোতেই রীতিমতো বিশালাকৃতির মাছ ধরা পড়েছে। সম্ভবত ওই মাছগুলোকে গ্রামের হাটে বা শহরের বাজারে বিক্রি করে দৈনন্দিন জীবনে জীবিকা নির্বাহ হবে এই মানুষদের।

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ভিডিও গুলি তাই আমাদের অনেক কিছু জানতে সাহায্য করে।অতিরিক্ত সোশ্যাল মিডিয়া ব্যবহার না করলেও এইসব ভিডিওর জন্য আমাদের অবশ্যই নেট মাধ্যমকে ধন্যবাদ জানানো উচিত। কারণ এই অ্যাপ্লিকেশনগুলোর জন্যই খুব সহজে বিশ্বের যে কোন কোণার ভিডিও বা ফটো আমাদের হাতের মুঠোয় পৌঁছে যাচ্ছে দ্রুত। খুব সহজেই আমরা প্রত্যেকটি জিনিসের সাথে যোগাযোগ স্থাপন করতে পারছি। যা বর্তমানকালে অত্যাধিক প্রয়োজনীয়। আমাদের এই প্রতিবেদনটি আপনার কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button