খুব সাবধান! এই একটি মাত্র ভুলেই খালি হয়ে যেতে পারে গোটা ব্যাংক একাউন্ট! গ্রাহকদের সতর্ক করলো SBI!

নিজস্ব প্রতিবেদন:- সময়ের সাথে বেড়েই চলেছে অনলাইনে আর্থিক লেনদেনের পরিমাণ ।এখনকার যুগে মানুষ ব্যাংকে গিয়ে টাকা পয়সা লেনদেন করার পরিবর্তে বাড়িতে বসেই স্মার্টফোনের মাধ্যমে টাকাপয়সা আদান-প্রদান করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন ।কিন্তু এ কথা ভুলে গেলে চলবে না যে প্রতিনিয়ত প্রতারকরা ফাঁদ পেতে বসে আছে আমাদের আশেপাশে।

এবং সামান্য ভুল করলে আপনার সারা জীবনের উপার্জন করা অর্থ মুহূর্তের মধ্যে ফাঁক হয়ে যেতে পারে। তাই সম্প্রতি সতর্কবার্তা জারি করেছে ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের গ্রাহকদের কে বারবার সতর্ক করে আসছে বিভিন্ন মেসেজের মাধ্যমে। তবুও এমন বহু গ্রাহক রয়েছে যারা এই প্রতারণার ফাঁদে পা দিয়েছে।

কিন্তু স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হচ্ছে যে কেওয়াইসি নাম করে যে সমস্ত মেসেজগুলি পাঠানো হচ্ছে প্রতারকের কাছ থেকে এড়িয়ে চলা সবথেকে বুদ্ধিমানের কাজ হবে। কিন্তু গ্রাহকদের মনে প্রশ্ন আছে কিভাবে প্রতারকদের মেসেজ চিহ্নিত করা যাবে। মেসেজ ভুয়ো না আসল, কিভাবে চিনবেন এর পরিপ্রেক্ষিতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে জানানো হয়েছে,

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে যেসকল মেসেজ গ্রাহকদের রেজিস্টার্ড মোবাইল নম্বরে পাঠানো হয়ে থাকে সেই সকল মেসেজের প্রেরকের নম্বরের জায়গায় লেখা থাকে ‘SBIBNK’, ‘SBIINB’,’SBIPSG’, ‘SBINO’ এগুলির মধ্যে যেকোনো একটি। সুতরাং এর বাইরে কোন মেসেজ এলে তাতে সাড়া দেওয়ার প্রয়োজন নেই।এর পাশাপাশি সন্দেহ দূর করার জন্য গ্রাহক সেবা প্রতিনিধিদের সঙ্গে কথা বলা যেতে পারে 18000112211 নম্বরে কল করে অথবা ব্যাঙ্কের শাখায় যোগাযোগ করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button