গোটা রাজ্য জুড়ে জারি করা হলো পেট্রোল-ডিজেলের নতুন দাম! জেনে নিন আপনার জেলায় কত হলো পেট্রোলের দাম! রইলো বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- প্রতিদিন সকাল বেলায় ঘুম থেকে উঠে কর্মরত মানুষের একটাই চিন্তা আজ আবার রান্নার গ্যাসের পেট্রোল এর গ্যাসের দাম বাড়বে না তো ? কারণ প্রতিনিয়ত এই দুশ্চিন্তা তাড়া করছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষজনদের কে । যারা প্রতিনিয়ত দিন আনে দিন খায় তাদের ক্ষেত্রে এই মূল্যবৃদ্ধি দুশ্চিন্তার অন্যতম প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে ।

আমরা দেখেছি যে পেট্রোল এবং ডিজেলের দাম কিভাবে ক্রমশ আকাশছোঁয়া হচ্ছে । তার পাশাপাশি বাড়ছে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম । বাইরে কাজে যাওয়া বা গাড়ি চালানো এমনকি বাড়িতে গ্যাস সিলিন্ডার ব্যবহার করে রান্না করা দুঃসাধ্য ব্যাপার হয়ে উঠছে ।। আরো একবার পেট্রোলের দাম নিয়ে বিজ্ঞপ্তি জারি করল প্রস্তুতকারী সংস্থা ।

আমরা দেখেছি যে গত একসপ্তাহ আগে পেট্রোল এবং ডিজেলের দাম ১০ পয়সা থেকে ১৫ পয়সা প্রতি লিটারে কমানো হয়েছিল । যার ফলে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের মনে প্রশ্ন জাগে ছিল যে পরবর্তী সপ্তাহে কি তাহলে দাম বৃদ্ধি পাবে ?১০-১৫ পয়সা কমানোর বদলে কি আরও অতিরিক্ত মাত্রায় দাম বাড়িয়ে দেওয়া হবে? কিন্তু সেই পরিকল্পনাতে রীতিমতো জল ঢেলে দিলো তেল প্রস্তুতকারী সংস্থা গুলি ।

শনিবার দিন ভোর ছটা নাগাদ যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সে বিজ্ঞপ্তিতে তেলের দাম অপরিবর্তিত রেখেছে তারা ।এই নিয়ে পরপর ছয়দিন তেলের দামের কোনো রকম কোনো পরিবর্তন করেনি তেল প্রস্তুতকারী সংস্থা গুলি ।আপনার এলাকাতে কত টাকা প্রতি লিটার চলছে সেটি আপনি বাড়িতে বসে জানতে পারবেন ।।

দেশের তিনটি সরকারি অয়েল মার্কেটিং সংস্থা HPCL, BPCL ও IOC প্রতিদিন সকাল ৬টায় পেট্রোল ও ডিজেলের দাম জারি করে থাকে ৷ ওয়েবসাইটের পাশাপাশি এসএমএস-এর মাধ্যমে পেট্রোল ও ডিজেলের দাম সহজেই জানা যায় ৷ এর জন্য কেবল RSP<স্পেস> পেট্রোল পাম্প ডিলারের কোড লিখে 92249 92249 নম্বরে পাঠাতে হবে ৷ আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ও ডলারের তুলনায় টাকার মূল্যের উপর নির্ভর করে দেশের বাজারে পেট্রোল ও ডিজেলের দাম নির্ধারিত করা হয় ৷

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button