মঙ্গলবার থেকে টানা বৃষ্টিপাতের ফলে তুমুল দুর্যোগের মুখে ঘাটাল! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন: বিগত প্রায় কয়েক দিন ধরেই রাজ্যের বিস্তীর্ণ এলাকা জুড়ে প্রবল নিম্নচাপ তথা ঘূর্ণাবর্তের প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। সপ্তাহ খানেক ধরেই এই নিম্নচাপ এর ফলে বেশ হয়রানির সম্মুখীন হয়েছেন রাজ্যের মানুষ। বিশেষত উপকূল অঞ্চল গুলিতে ইতিমধ্যেই প্লাবন দেখা দিতে শুরু করে দিয়েছে।

কলকাতা সহ বেশ কয়েকটি জায়গায় প্রায় এক হাঁটু জল জমে গিয়েছে। ফলস্বরূপ মানুষের বাড়ির বাইরে বেরোনো এবং যাতায়াত প্রায় অচল হয়ে পড়েছে দিন প্রতিদিন। এরই মধ্যে আবারও রেড অ্যালার্ট জারি করল আলিপুর আবহাওয়া দপ্তর।আলিপুর আবহাওয়া দপ্তরের জারি করা নতুন সতর্কবার্তা অনুযায়ী আবারো রাজ্যের মানুষদের জন্য বিপদ ঘনীভূত হতে শুরু করে দিয়েছে।

জানা যাচ্ছে যে আগামী রবিবার থেকেই আবারো প্রবল বৃষ্টিপাতের সম্মুখীন হতে চলেছে রাজ্যের বিভিন্ন এলাকা। ইতিমধ্যেই উপকূল অঞ্চল থেকে মানুষদের সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ জারি করেছেন মুখ্য সচিব। কারণ রেড অ্যালার্ট এর ফলে জানা যাচ্ছে যে উপকূল অঞ্চল সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হতে চলেছে।

রবিবার থেকেই উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত শুরু হবে। যদিও আজ সকাল থেকেই আকাশের মুখ ভার হয়ে রয়েছে। হাওয়া অফিসের তথ্য অনুযায়ী জানা গিয়েছে দক্ষিণ চীন সাগর থেকে বাংলা উপকূলের দিকে ধেয়ে আসতে চলেছে পরপর দুটি ঘূর্ণাবর্ত।

ঘূর্ণাবর্ত গুলি শক্তি লাভ করার সাথে সাথেই প্রবল বর্ষণ শুরু হবে বাংলা জুড়ে। প্রসঙ্গত আজ শুক্রবার পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩২.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস।

বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ স্বাভাবিক। তবে সকাল থেকেই বেশ কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ বেশি হবে। রোদের আভাস দেখা গেলেও তার বিশেষ তীব্রতা থাকবে না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button