গ্যাস-পেট্রোলের পর এবার বাড়তে চলেছে মোবাইল খরচও! মাথায় হাত সকল দেশবাসীর! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-এখনকার যুগে প্রতিটি মানুষ মোবাইলের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। আমরা মোবাইল ছাড়া দুমিনিট নিশ্চিন্তে বসে থাকতে পারি না ।এই মোবাইল বা স্মার্টফোন কিন্তু পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা মানুষের সাথে আমাদেরকে যুক্ত রাখতে পেরেছে। কিন্তু ঠিক এই সুযোগকে কাজে লাগাচ্ছে বিভিন্ন টেলিকম সংস্থাগু-লি।

সম্প্রতি যেখানে প্রতিনিয়ত বেড়েই চলেছে সাধারন নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম তাতে রীতিমতন নাজেহাল অবস্থা মধ্যবিত্ত পরিবারের মানুষের। এই অবস্থায় দাঁড়িয়ে স্মার্টফোনগুলোর খরচ আরো বাড়িয়ে দিতে চলেছে টেলিকম সংস্থা গু-লি।ইতিমধ্যে আমরা এমনটা জেনেছি যে যে সমস্ত প্রিপেড মোবাইল গুলো রয়েছে সেগুলো টকটাইম এর মূল্য অনেকটাই বাড়িয়ে দেওয়া হয়েছে।

কিন্তু সেই অল্পতে সাধ মিটে না তাদের ।বরং আরো একধাপ এগোতে চাইছে তারা। পুনরায় আরো একবার মূল্যবৃদ্ধি হতে পারে এই সমস্ত প্রিপেড প্ল্যান গু-লি ক্ষেত্রে ।তবে রিলায়েন্স জিও বা অন্যান্য টেলিকম সংস্থাগু-লি দাম বাড়াবে কিনা সে ব্যাপারে এখনো পর্যন্ত কোনো ঘোষণা করা হয়নি।

কিন্তু এমনটা মনে করা হচ্ছে যে একটি টেলিকম সংস্থা দাম বৃদ্ধি করলে অন্যান্য বাকি সকল টেলিকম সংস্থাগু-লি কিন্তু স্বাভাবিকভাবে দাম বৃদ্ধি করবে।সংশ্লিষ্ট মহলের মতে সাধারণ রোজগেরে এবং নিম্নবিত্তদের একটা বিরাট অংশ প্রিপেইড সংযোগ ব্যবহার করে তারা যথেষ্ট সংকটজনক পরিস্থিতির মুখোমুখি হতে চলেছে।

দাবি করেছে উন্নত পরিষেবা প্রদান করে সুষ্ঠুভাবে ব্যবসা চালাতে গ্রাহক কিছু গড় আয় বর্তমানে ন্যূনতম 200 টাকা ও আগামী দিনে 300 টাকা হওয়া দরকার, সেই উদ্দেশ্যে তাদের এটি প্রথম পদক্ষেপ, যার ফলে কথা বলার ন্যূন্যতম মাশুল 79 টাকা থেকে বেড়ে হচ্ছে 99 টাকা।

অর্থাৎ প্রায় 25% বৃদ্ধি ঘটছে। অন্যান্য মাশুল বাড়বে ২০% থেকে ২১% মতো। এদিকে উপদেষ্টা সংস্থাগু-লি দাবি করেছে এই মাশুল বৃদ্ধির বিষয়টি স্বাভাবিক।আগে ২৮ দিনের নূন্যতম রিচার্জ অঙ্ক ছিলো ৪৯ টাকা। এরপর সেটা বেড়ে হল ৭৯ টাকা। আবার এটি বেড়ে হতে চলেছে ৯৯ টাকা। এর ফলে রীতিমতো অস্বস্তিতে নিম্নবিত্তরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button