Airtel এর পর এবার Vi! দাম বাড়ছে সমস্ত কোম্পানির মোবাইল রিচার্জের! মাথায় হাত মধ্যবিত্তদের।

নিজস্ব প্রতিবেদন:-প্রতিনিয়ত বেড়েই চলেছে স্মার্টফোনগুলো ব্যবহার ।তার পাশাপাশি বাড়ছে বিভিন্ন টেলিকম সংস্থাগুলির চাহিদা। এমতাবস্থায় দাঁড়িয়ে এই সুযোগটি কাজে লাগাচ্ছে প্রতিটি টেলিকম সংস্থা। এমনিতেই গোটা দেশের সমস্ত নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া ।প্রতিনিয়ত বাড়ছে পেট্রোল এবং ডিজেলের দাম।

তার পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে রান্নার গ্যাসের দাম ।এমতাবস্থায় দাঁড়িয়ে মোবাইলের খরচ বাড়বে সেটা আগে থেকে অনুমান করেছিলো দেশবাসী ।সেটা বাস্তবায়িত হতে চলেছে। ইতিমধ্যে এয়ারটেল তাদের মূল্য বৃদ্ধির কথা ঘোষণা করে দিয়েছে এবার সেই পথে হাঁটতে চলেছে ভোডাফোন আইডিয়া।

প্রতিটি রিচার্জের প্ল্যানের দাম বাড়ছে ২৫ নভেম্বর থেকেই ৷ এর আগে ২২ নভেম্বর ট্যারিফ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে এয়ারটেল৷ এই সিদ্ধান্ত কার্যকর হবে আগামী ২৬ নভেম্বর থেকেই।ভোডাফোন আইডিা রিচার্জের পক্ষ থেকে জানানো হয়েছে ৭৯ টাকার সর্বনিম্ন রিচার্জের দাম বেড়ে হয়েছে ৯৯ টাকায় ৷

সব থকে বেশি ব্যবহৃত প্ল্যান ২৪৯ টাকার রিচার্জ প্ল্যান যেখানে আনলিমিটেড কলের সঙ্গে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ফ্রিতে দিচ্ছে ৷ তা বেড়ে ২৯৯ টাকা হবে। ৪৪৯ টাকায় প্রতিদিন ২ জিবি করে ডেটা প্ল্যানের বৈধ্যতা ৫৬ দিনের ৷ এর দাম হচ্ছে ৫৩৯ টাকা ৷ ১.৫ জিবি ডেটা ৫৬ দিনের বৈধ্যতা প্ল্যানের দাম ৩৯৯ টাকা থেকে ৪৭৯ টাকা হবে।

এই সিদ্ধান্ত নেওয়ার পরে রীতিমতো কালো মেঘ ঘনিয়ে এসেছে প্রতিটি মোবাইল ব্যবহারকারীদের মনের মধ্যে ।কারণ এই পরিস্থিতির মধ্য দিয়ে আর্থিক সংকট দেখা যাচ্ছে প্রায় প্রতিটি পরিবারে ।এমত অবস্থায় দাঁড়িয়ে সামান্য স্মার্টফোনের খরচ বা টেলিকম সংস্থাগুলো যদি খরচ বাড়িয়ে দেয় তাহলে আগামী দিনে ক-ত-গু-লি মানুষ মোবাইল ব্যবহার করবে সে বিষয়ে একাধিক প্রশ্ন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button