সুন্দরবনের নদী থেকে ছিপে করে বিশাল বড় ভেটকি মাছ ধরলেন ৪ যুবক! কত টাকায় বিক্রি হলো সেই মাছ? রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- গ্রামে-গঞ্জে মাছ ধরার ভিডিও ইতিমধ্যে আপনারা প্রত্যেকে হয়তো সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখে থাকবেন। কিন্তু যে সমস্ত অঞ্চলে সংগ্রাম করে প্রতিনিয়ত জীবন-যাপন করতে হয় সেই সমস্ত অঞ্চলে মানুষদেরকে কখনও মাছ পাওয়ার আনন্দে আনন্দিত হতে দেখেছেন? প্রসঙ্গত উল্লেখ্য যে এই ধরনের আনন্দ কিন্তু সরাসরি ভাবে প্রভাবিত করবে আপনাকে।

কারণ তারা যে জায়গাতে বসবাস করে সেই জায়গাতে প্রতিনিয়ত জীবনের অনিশ্চয়তা থাকে হিং-স্র ব-ন্য প্রাণীদের দ্বারা পরিবেষ্টিত থাকে তারা সব সময়। সেই অবস্থায় দাঁড়িয়ে বড়শির মাধ্যমে মাছ ধরার আনন্দ কিন্তু অনেকটাই আলাদা। আপনারা হয়তো এই সামান্য কথার মাধ্যমে বুঝতে পারলেন না যে আমি কোন জায়গার কথা বলতে চলেছি। অবশ্যই আমি পশ্চিমবঙ্গের সুন্দরবন অঞ্চলের কথা বলতে চলেছি।

সেখানকার মানুষদের কে প্রতিনিয়ত কঠোর পরিশ্রম করে এবং সংগ্রাম করে নিজেদের অস্তিত্বকে টিকিয়ে রাখতে হয় ।তার কারণ নতুন করার বলার কোন অপেক্ষা রাখে না। তবে মাঝে মধ্যে তাদের আনন্দের বাঁ-ধ ভে-ঙ্গে যায় যখন তারা তাদের পরিকল্পনা থেকেও আরো বেশি বড় সাইজের মাছ ধরতে পারে।পুনরায় সেই ঘটনা দেখা গেল এই ভিডিওর মাধ্যমে।

সুন্দরবন ব্লগস নামক একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি প্রকাশ করা হয়েছে। সেখানে দেখানো হয়েছে যে রাত্রে বেলাতে বড়শি ফেলে রাখা হয়েছিল নদীতে এবং একদম ভোরবেলাতে এসে সেই বড়শি তোলা মাত্রই অবাক করার মতন কান্ড দেখা গেল। সেখানে আটকা পড়েছে বেশ কতকগু-লি মাছ।কোনটা সাইজ একটু বেশি বড় কোন টা একটু কম ছোট।

তবে সব শেষে যে মাছটিকে পাওয়া গেল সেটি দেখে রীতিমতো চ-ক্ষুচ-ড়কগাছ তাদের। কারণ সেটি অন্যান্য বাকি সকল মাছের থেকে আকার-আয়তন অনেকটাই বড় এবং এত বড় ভেটকি মাছ তাদের বড়শি তে প্রথমবার ধরা পড়েছে বলে জানা যাচ্ছে তাই আনন্দ-উচ্ছ্বাসে বাঁ-ধ ভে-ঙেছে তাদের। ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে নেটদুনিয়াতে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button