কম খরচে লঞ্চে করে 2 দিন 3 রাত সুন্দরবন ভ্রমণ! জেনে নিন লঞ্চের ভাড়া সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- শীতের আমেজ সবে অনুভব করতে পারছে রাজ্যবাসী। ঠিক যখন শীতকাল সম্পূর্ণ রকমভাবে রাজ্যের বুকে প্রভাব ফেলবে তখন কিন্তু বাঙ্গালীদের মনে ভ্রমণ এর প্রবণতা আরও অতিরিক্ত মাত্রায় বেড়ে যাবে। আমরা এমনটা জানি যে বাঙালি মানেই হচ্ছে ভ্রমণপিপাসু। মাঝেমধ্যে ব্যাগ পত্র গুছিয়ে নিয়ে উদ্দেশ্যহীনভাবে বেরিয়ে পড়ে তারা বাড়ি থেকে।

কোথায় যাবে কোথায় থাকবে তার কোন নিশ্চয়তা আগে থেকে ঠিক করা থাকে না ।রাস্তায় যেতে যেতে গন্তব্য ঠিক করতে হয় তাদের। বলা বাহুল্য এই ধরনের যাত্রা গুলো কিন্তু অনেকটা রোমাঞ্চকর হয়। কারণ আগামী সময় আপনার জন্য কি অপেক্ষা করছে বা কোথায় আপনি যেতে চলেছেন কি দেখতে চলেছেন কোন কিছুই আপনার জানা থাকে না।

তবে যদি আপনি এমন টা চান যে আপনি পশ্চিমবঙ্গের মধ্যে কম খরচে দুই থেকে তিনদিন নিরিবিলিতে কোথাও কাটিয়া আসবেন তাহলে অতি অবশ্যই আপনার জন্য সবথেকে ভালো জায়গা হচ্ছে সুন্দরবন ।একদমই ঠিক শুনেছেন। সুন্দরবন হচ্ছে এমন একটি জায়গা যেখানে আপনি প্রকৃতির ছোঁয়া পাবেন।

পাশাপাশি এখনকার সময় পেয়ে যাবেন আধুনিকতার ছোঁয়া। বন্য প্রাণীদের কাছাকাছি গিয়ে গভীর জঙ্গলে থাকার এক আলাদা রোমাঞ্চকর অনুভূতি অনুভব করতে পারবেন আপনি। সাগর দ্বীপের পূর্ব দিকে রয়েছে মৌসুনি আইল্যান্ড এবং পশ্চিম দিকে রয়েছে সুন্দরবন। এবার যারা প্রথমবারের জন্য সুন্দরবন যাচ্ছেন তারা হয়তো ভাববেন যে সেখানে খরচ কত হতে পারে।

সেখানে খরচ সম্পর্কে বলতে গেলে এমনটা বলতেই হয় যে আপনি যদি 2 রাত 3 দিন থাকেন হোটেলে তাহলে সে ক্ষেত্রে প্যাকেজ পড়বে আপনার চার হাজার টাকা করে মাথাপিছু 4000 টাকা যা অনেকখানি সস্তা। পাশাপাশি নৌকাভ্রমণ কিন্তু এই প্যাকেজ এর বাইরে। বিভিন্ন ওয়াচ টাওয়ার থেকে হিং-স্র ব-ন্যপ্রা-ণীদের কে দেখার অনুভূতি একমাত্র সুন্দরবনের পাওয়া যায় পশ্চিমবঙ্গে র মধ্যে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button