১,৪৯৯ টাকার Jio Phone নাকি ১,৯৯৯ টাকার Jio Phone Next? কোনটা কিনলে হবেন বেশি লাভবান? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- রিলায়েন্স জিও তরফ থেকে বেশ কিছুদিন আগে লঞ্চ করা হয়েছিল জিও ফোন ।এটি মূলত একটি কিপ্যাড ফোন ছিল। কিন্তু সম্প্রতি রিলায়েন্স জিও নতুনভাবে লঞ্চ করতে চলেছে ভারতের বাজারে রিলাইন্স জিও নেক্সট এবং এই ফোনটি ভালো হবে নাকি কীপ্যাড জিও ফোন ভালো হবে সে ব্যাপারে একটা গভীর প্রশ্ন থাকছেই গ্রাহকদের মধ্যে? তবে একথা অস্বীকার করার কোনো উপায় নেই যে কোন কিছু বিচার করার জন্য তার দাম স্পেসিফিকেশন প্রসেসর সবকিছুই বিচার করা প্রয়োজন। এবং সেগুলি আমরা করতে চলেছে আজকের প্রতিবেদনের মাধ্যমে।

স্পেসিফকেশন:- JioPhone এ 240×320 পিক্সেল রেজল্যুশনের 2.4-ইঞ্চির কিউডব্লিউবিজিএ ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়া এতে 1?2 গীগাহার্টস স্প্রেডট্রাম SPRD 9820A/QC8905 ডুয়াল কোর প্রসেসর, 512 এমবি র‍্যাম এবং ইনবিল্ট 4 জিবি স্টোরেজ দেওয়া আছে। ফোটোগ্রাফির জন্য এই ফোনে 2 মেগাপিক্সেলের রেয়ার ক‍্যামেরা সেন্সর দেওয়া আছে এবং সেল্ফি আর ভিডিও কলিং করার জন্য এই ফোনটি বিজিএ ক‍্যামেরা সাপোর্ট করে। পাওয়ার ব‍্যাক‌আপ করার জন্য JioPhone এ 2,000 এম‌এএইচের ব‍্যাটারী দেওয়া আছে। অপরদিকে জিও নেক্সট ফোনটি দেখতে গেলে এর থেকে অনেকখানি এগিয়ে রয়েছে।

JioPhone Next কে 720 × 1440 পিক্সেল রেজল্যুশনের 5.45 ইঞ্চির এইচডি টাচ স্ক্রিনে লঞ্চ করা হয়েছে যা কর্নিং গোরিলা গ্লাস 3 প্রোটেক্টেড। কোয়াড কোর প্রসেসর সহ এই ফোনটি কোয়ালকমের স্ন‍্যাপড্রাগন কিউএম215 চিপসেটে রান করে। এই ফোনে 2 জিবি র‍্যাম + 32 জিবি স্টোরেজ আছে। ফোটোগ্রাফির জন্য ব‍্যাক প‍্যানেলে 13 মেগাপিক্সেলের রেয়ার ক‍্যামেরা দেওয়া আছে এবং সেল্ফির জন্যে 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা দেওয়া হয়েছে। এই নতুন জিও ফোনটি 3,500 এম‌এএইচের ব‍্যাটারী সাপোর্ট করে।

Os এর বদল:- জিও ফোনে ফেসবুক হোয়াটসঅ্যাপ এবং ইউটিউব ব্যবহার করা গেলেও নিজের পছন্দ মতন প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশন ইনস্টল করা যেত না। পরবর্তী ক্ষেত্রে গুগোল অ্যাসিস্ট্যান্ট ফিচারস নিযুক্ত করা হয়েছিল এর মধ্যে। কিন্তু আপনি নেক্সট এ ফেসবুক হোয়াটসঅ্যাপ ইউটিউব এর পাশাপাশি প্লেস্টোর থেকে নিজের পছন্দমত এপ্লিকেশন ইন্সটল করতে পারবেন।

দাম:- জিও ফোনের দাম রাখা হয়েছিল 1499 টাকা অর্থাৎ এক কথায় পনেরশো টাকা আপনি বলতে পারেন। অপরদিকে জিও নেক্সট এর দাম রাখা হয়েছে 6499 টাকা যেটা আপনি 1999 টাকার ডাউনপেমেন্ট করে সংগ্রহ করতে পারেন ।পরবর্তী টাকা আপনি ইএমআই এর মাধ্যমে প্রদান করতে পারেন ।তবে শুধুমাত্র 1999 নয় তার পাশাপাশি প্রসেসিংয়ের জন্য 501 টাকা দিতে হবে অর্থাৎ 2500 টাকা দিয়ে আপনি নেক্সট ফোনটিকে বাড়িতে নিয়ে যেতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button