আজকের পর থেকে এই কয়েকটি জেলা কাঁ’প’বে ঠান্ডায়, এই ৫ জেলায় পড়বে সবচেয়ে বেশি কনকনে শীত, জানালো আবহাওয়া দপ্তর

আজকের পর থেকে এই কয়েকটি জেলা কাঁ’প’বে ঠান্ডায়, এই ৫ জেলায় পড়বে সবচেয়ে বেশি কনকনে শীত, জানালো আবহাওয়া দপ্তর

নিজস্ব প্রতিবেদন :-বেশ কিছুদিন ধরে একটা প্রশ্ন ছিল যে কবে থেকে তাপমাত্রা কমতে শুরু করবে অর্থাৎ জাঁকিয়ে শীত পড়বে কবে থেকে? কারণ আমরা বিগত কয়েকদিন আগেই দেখেছি যে ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত শীতের তেমনভাবে কোন দেখা পাওয়া যায়নি ।মূলত একের পর এক নিম্নচাপের জন্য এই ধরনের ঘটনা পরিলক্ষিত হয়েছিল সে ব্যাপারে সন্দেহের কোনো অবকাশ নেই ।

কিন্তু মৌসুম ভবন জানাচ্ছে যে মঙ্গলবার থেকে জাঁকিয়ে শীত পড়তে চলেছে কলকাতা সহ একাধিক জেলাতে।উত্তর এবং উত্তর-পশ্চিমের ফুরফুরে হাওয়া ফলে শীতের তাপমাত্রা আরও হ্রাস পাচ্ছে সময়ের সাথে সাথে । এমনকি তাপমাত্রা 3 ডিগ্রী সেন্টিগ্রেডে নিচে নেমে যেতে পারে বেশ কয়েকটি জেলাতে ।

এমতাবস্থায় দাঁড়িয়ে মঙ্গলবার থেকেই জাঁকিয়ে ঠান্ডা অনুভব করতে পারবে কলকাতা, উত্তর 24 পরগনা পূর্ব মেদিনীপুর ।এই তিনটি রাজ্যে সব থেকে বেশি পরিমাণে । তাছাড়া বাকি রাজ্যগুলিতে কম তাপমাত্রা পরিলক্ষিত হবে ।আবহাওয়া দপ্তর জানিয়েছে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১১.২ ডিগ্রি সেলসিয়াস এবং কলকাতার সল্টলেকে সর্বনিম্ন তাপমাত্রা দেখা গিয়েছে ১২.২ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়াও দার্জিলিং এর সর্বনিম্ন তাপমাত্রা ৩.৫ ডিগ্রি সেলসিয়াস এবং কালিম্পং এর সর্বনিম্ন তাপমাত্রা ৭.৫ ডিগ্রি সেলসিয়াস। বাঁকুড়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৮.৯ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমানের সর্বনিম্ন তাপমাত্রা ৮.৬ ডিগ্রি সেলসিয়াস। মালদায় সর্বনিম্ন তাপমাত্রা ১১.৫ ডিগ্রি সেলসিয়াস। নদিয়ার কৃষ্ণনগরে সর্বনিম্ন তাপমাত্রা দেখা গিয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস।

পূর্ব মেদিনীপুরের দীঘায় এই মুহূর্তে সর্বনিম্ন তাপমাত্রা ৯.৬ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমানের আসানসোলে সর্বনিম্ন তাপমাত্রা ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। হুগলি জেলায় তাপমাত্রা ১০.২ ডিগ্রি সেলসিয়াস।


Leave a Reply

Your email address will not be published.